বৈদ্যুতিক খুঁটিতে তার পরিবর্তন করতে গিয়ে ২ জনের মৃত্যু

0

আনোয়ারায় পল্লী বিদ্যুতের খুঁটিতে তার পরিবর্তন করতে গিয়ে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের দুই কর্মীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও তিনজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুরে উপজেলার রায়পুর ইউনিয়নের চুন্নাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। মৃতরা হলেন— ঠাকুরগাঁও এলাকার মো. মোমিনুল (৩০) ও একই এলাকার মো. সবুজ (২০)। তারা আতিকুর রহমান এন্ড কোং নামের একটা ঠিকাদারি প্রতিষ্ঠানে কাজ করেন।

এ ঘটনায় গুরুতর আহত ঠাকুরগাঁও এলাকার আমিন (৩০), মেহেদী (৩০) ও ফেরদৌস আলীকে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। তাদের মধ্যে মেহেদীর অবস্থা আশংকাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

আনোয়ারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু জাহিদ মুহাম্মদ সাইফুদ্দিন বলেন, বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার রায়পুর এলাকা থেকে বিদ্যুৎস্পৃষ্ট ৫ জনকে আনা হয় হাসপাতালে।

তাদের মধ্যে দু’জন মৃত অবস্থায় ছিল। আর দু’জন আমাদের হাসপাতালে ভর্তি আছেন এবং অপরজনকে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে পাঠানো হয়েছে, বলেন তিনি।

আনোয়ারা পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল অফিসের দায়িত্বশীল একজন কর্মকর্তা জানান, আনোয়ারায় পল্লী বিদ্যুতের তার পাল্টানোর কাজগুলো আতিকুর রহমান এন্ড কোং’সহ বিভিন্ন ঠিকাদারি প্রতিষ্ঠানকে দেওয়া হয়। যদিও তাদের কাজগুলো পরিচালনা করেন আনোয়ারা সদর ইউনিয়নের চেয়ারম্যান অসীম কুমার দেবের চাচাতো বোনের স্বামী ঝুমুর চৌধুরী। ঝুমুর চৌধুরী এসব কাজের তদারকি করান হাইলধর এলাকার গোলাম নবীকে। কার গাফিলতিতে এই হতাহতের ঘটনা ঘটেছে সেটা এখনো স্পষ্ট নয়।

এদিকে নিয়ম অনুযায়ী বিদ্যুতের লাইন মেরামতের সময় সঞ্চালন লাইন বন্ধ রাখা হয়। কিন্তু মেরামতের সময় সঞ্চালন লাইন চালু ছিল। এছাড়া শ্রমিকদের নিরাপত্তা সরঞ্জামও ছিল না বলে স্থানীয়রা জানিয়েছেন।

এ ব্যাপারে জানতে চাইলে পল্লী বিদ্যুৎ আনোয়ারা জোনাল অফিসের এমডি বেলায়েত হোসেন বলেন, তার পাল্টানো ঠিকাদারি সংস্থার কাজ। এসব তারাই দেখাশোনা করে। ঘটনার বিষয়ে আমি কিছু জানি না।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...