চট্টগ্রামে করোনা কেড়ে নিল ৩ প্রাণ, শনাক্ত আরও ১১৪

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। একইসময়ে নতুন আক্রান্ত হয়েছেন ১১৪ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৬১৮ জন।

- Advertisement -

শনিবার (২৬ ডিসেম্বর) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

- Advertisement -google news follower

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫০টি নমুনা পরীক্ষা করে ৩১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৬২৩টি নমুনায় শনাক্ত হয় ১২ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৭৯টি নমুনা পরীক্ষা করে ২৪ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।

- Advertisement -islamibank

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৭০টি নমুনায় পজিটিভ আসে ২৪ জনের।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৭টি নমুনা পরীক্ষা করে ২০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬টি নমুনা পরীক্ষা করে ৩ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

এইদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা হয়নি।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২০টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১১৪ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে নগরে ৮৯ জন এবং উপজেলায় ২৫ জন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM