সরকার উল্টাপাল্টা কথা বলছে: নগর বিএনপি

0

সরকার এখন দিশা হারিয়ে উল্টাপাল্টা কথা বলছে, অভিযোগ বিএনপির। আওয়ামী লীগ নেতারা সোহরাওয়ার্দী ময়দানের জনসমুদ্র দেখে সরকারের এমন ত্রাহি অবস্থা বলে উল্লেখ করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপি।

আজ (বৃহষ্পতিবার) চট্টগ্রাম মহানগর বিএনপি আয়োজিত সমাবেশে এসব বলেন চট্টগ্রাম নগর বিএনপি’র সভাপতি ডা. শাহাদাত হোসেন। কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে নাসিমন ভবনের দলীয় কার্যালয় মাঠে এ সমাবেশের আয়োজন করে বিএনপি। ডা. শাহাদাত বলেন, সোহরওয়ার্দী উদ্যানের সমাবেশ সরকারের জন্য একটি বার্তা। তারা এই সমাবেশ দেখে শঙ্কিত। প্রশাসনকে দিয়ে সরকার সারা দেশে বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা দিয়ে হয়রানি করছে।

তিনি বলেন, এই মূহুর্তে আমাদের এক নম্বর দাবি, বেগম খালেদা জিয়ার মুক্তি। জিয়া অরফানেজ ট্রাস্টের সেই দুই কোটি টাকা ‘কথিত ছয় কোটি’ টাকা হওয়ার অপরাধে তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে উল্লেখ করে তিনি সরকারের প্রতি বলেন, কিছু গায়েবি মামলায় তার জামিন নিয়ে টালবাহানা করছেন আপনারা। গত দুই মাসে চার হাজার মামলায় প্রায় সাড়ে তিন লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। সুষ্ঠু ও গণতান্ত্রিক পন্থায় নির্বাচন চায় না বলেই আওয়ামী লীগ পুলিশ দিয়ে বিএনপি দমনে নেমেছে।

নগর বিএনপি’র সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান বলেন, ইয়াহিয়া খান বা এরশাদ কারো শেষ রক্ষা হয়নি। তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে। যারা জনগণের বিরুদ্ধে যাবে তাদের পরিণতিও হবে ইয়াহিয়া, এরশাদের মতো। এ সময় উপস্থিত ছিলেন, সহসভাপতি এমএ আজিজ, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, মহিলা দল সভানেত্রী মনোয়ারা বেগম মনি, নগর বিএনপি’র যুগ্ম-সম্পাদক আব্দুল মান্নান, কামরুল ইসলাম, গাজী সিরাজ প্রমুখ। সমাবেশ থেকে আগামী ১০ অক্টোবর লালদিঘী অথবা কাজীর দেউড়ী চত্ত্বরে বিক্ষোভ কর্মসূচি করার ঘোষণা দিয়ে প্রশাসনের সহায়তা চাওয়া হয়।

জয়নিউজ/ফারুক মুনির/ধৃতরাষ্ট্র

আরও পড়ুন
লোড হচ্ছে...