৩৪ বছরে বোধন, শনিবার শিল্পকলায় বর্ণিল আয়োজন

0

মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারন করে প্রমিত বাংলার চর্চা ও আবৃত্তি শিল্পের বিকাশের লক্ষ্যে ১৯৮৭ সালের ৯ জানুয়ারি গঠিত হয় বোধন আবৃত্তি পরিষদ, চট্টগ্রাম।

সৃষ্টিকাল থেকে বোধন মানুষ ও শিল্পের প্রতি দায়বদ্ধ। শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তিতে সুপ্ত প্রতিভার উন্মেষ ঘটাতে কাজ করে যাচ্ছে বোধন। আগামী শনিবার (৯ জানুয়ারি) ৩৫ বছরে পদার্পণ করবে বোধন।

এ উপলক্ষে ঐদিন বিকেল ৪টায় জেলা শিল্পকলা একাডেমি চট্টগ্রামে ‘আমাদের মুক্তি আমাদের যুদ্ধে, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে’ শিরোনামে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এতে প্রধান অতিথি থাকবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিশেষ অতিথি থাকবেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, বিটিভি চট্টগ্রামের মহব্যবস্থাপক নিতাই কুমার ভট্টাচার্য, বিটিভি চট্টগ্রামের বার্তা বিভাগের প্রধান নির্বাহী মাইন উদ্দীন, সম্মিলিত আবৃত্তি জোট চট্টগ্রামের সভাপতি আবৃত্তি শিল্পী অঞ্চল চৌধুরী, জেলা শিল্পকলা একাডেমি চট্টগ্রামের সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বোধন সভাপতি আবদুল হালিম দোভাষ। আয়োজনে আবৃত্তি, সংগীত ও নৃত্যের পরিবেশিত হবে। অনুষ্ঠানে আগ্রহীদের উপস্থিত থাকার জন্য অনুরোধ করেছেন বোধনের সভাপতি আবদুল হালিম দোভাষ।

উল্লেখ্য, বোধন আবৃত্তি পরিষদ, চট্টগ্রাম পরিচালিত দেশের প্রথম আবৃত্তি স্কুল ‘বোধন আবৃত্তি স্কুল চট্টগ্রাম’র ৫৫তম আবর্তনে ভর্তি চলছে। যোগাযোগ- ০১৮১৭৭১৯০১৭; ০১৮১৯৩৩২৪৫৪।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...