বাজারে সবজি-পেঁয়াজে স্বস্তি, পাল্লা ভারী সয়াবিন-চালের

0

বাজারে সরবরাহ স্বাভাবিক থাকায় সব ধরনের শীতকালীন সবজির দাম অপরিবর্তিত রয়েছে। এদিকে গেল সপ্তাহের মতো বাজারে চাল ও ভোজ্যতেল সয়াবিনের দামের পাল্লা বাড়তির দিকেই ঝুলে আছে। কিন্তু আমদানির উপর শুল্ক কমানোয় চালের দাম স্বাভাবিক হয়ে আসবে বলে জানিয়েছেন বিক্রেতারা। এছাড়া ভারতের রপ্তানিতে নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় কমেছে পেঁয়াজের দাম।

শুক্রবার (৮ জানুয়ারি) নগরের রিয়াজউদ্দীন বাজার, কাজীর দেউড়ি বাজার এবং চকবাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

বাজারে প্রতিকেজি ফুলকপি ২৫ টাকা, বাঁধাকপি ২০ টাকা, টমেটো ৪০ থেকে ৫০ টাকা, শিম ৩৫ টাকা, মুলা ২৫ টাকা, টমেটো ৪৫, বেগুন ৩৫ থেকে ৪০ টাকা, আলু ৩৫ টাকা, পেঁপে ৩০ টাকা, বরবটি ৫০ টাকা, কাঁচামরিচ ১০০ টাকায় বিক্রি হচ্ছে।

মাছের বাজারে প্রতিকেজি কাতলা ২৫০ টাকা, লইট্টা ১২০ থেকে ১৩০ টাকা, তেলাপিয়া ১৪০ থেকে ১৫০ টাকা, রুই ২০০ টাকা, রূপচাঁদা ৬০০ টাকা, চিংড়ি আকারভেদে ৫০০ টাকায় বিক্রি হচ্ছে।

মাংসের বাজারে প্রতিকেজি গরুর মাংস ৫৫০ টাকা, খাসির মাংস ৭৫০ থেকে ৮০০ টাকা বিক্রি হচ্ছে। প্রতিকেজি ব্রয়লার মুরগি ১২০ টাকা, লেয়ার ২০০ টাকা, সোনালী ২২০ টাকা বিক্রি হচ্ছে।

এদিকে চালের বাজারে প্রতিকেজি মিনিকেট বিক্রি হচ্ছে ৬২ থেকে ৬৫, পাইজাম ৫০ থেকে ৫৬ টাকায়, মোটা চাল ৪৫ টাকায়, চিকন চাল ৫৫ থেকে ৫৮ টাকায় বিক্রি হচ্ছে।

বাজারে প্রতিকেজি চীনা পেঁয়াজ ৩০ টাকা, ভারত ও পাকিস্তানের পেঁয়াজ ৩০ টাকা, রসুন ৯০ টাকায় এবং সয়াবিন তেল খোলা প্রতি লিটার ১১০ টাকা, বোতলজাত ১১০ থেকে ১২০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...