৬ শতাংশের নিচে নামল করোনা শনাক্তের হার

0

প্রাণঘাতি করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত গতকালের তুলনায় আজ (শুক্রবার) কমেছে। দেশে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে। গতকাল ৩১ জনের মৃত্যু হয়েছিল। একইসময়ে নতুন করে ৭৮৫ রোগী শনাক্ত হয়েছেন। শনাক্তের হার ৬–এর নিচে।

এ নিয়ে দেশে করোনায় মৃত্যু হলো ৭ হাজার ৭৩৪ জনের। আর শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখ ২০ হাজার ৬৯০। শুক্রবার (৮ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে, গতকাল বৃহস্পতিবার শনাক্তের সংখ্যা ছিল এক হাজার সাত। বুধবার দেশে করোনায় মৃত্যু হয়েছিল ১৭ জনের। শনাক্তের সংখ্যা ছিল ৯৭৮।

টানা ছয় দিন পর গতকাল নতুন রোগীর সংখ্যা হাজার পার হয়। সে সংখ্যা আজ (শুক্রবার) আবার হাজারের নিচে নেমে এসেছে। স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে গত বুধবার ৯৭৮ জন, মঙ্গলবার ৯৯১ জন, সোমবার ৯১০, রোববার ৮৩৫, শনিবার ৬৮৪ ও গত শুক্রবার ৯৯০ জন করোনাভাইরাসে নতুন করে সংক্রমিত হন।

অ্যান্টিজেনভিত্তিক পরীক্ষাসহ গত ২৪ ঘণ্টায় দেশে ১৩ হাজার ৬৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার সংখ্যা বিবেচনায় রোগী শনাক্তের হার ৫ দশমিক ৭৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৩৩ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। ক্রমেই মহামারি আকারে সংক্রমণ বিশ্বের প্রায় সব দেশে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম সংক্রমণ শনাক্তের কথা জানায় সরকার।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...