উড্ডয়নের ৪ মিনিটের মধ্যে নিখোঁজ হয় উড়োজাহাজটি

0

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে উড্ডয়নের ৪ মিনিটের মধ্যেই শ্রীবিজয়া এয়ারের উড়োজাহাজটি নিখোঁজ হয় বলে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে।

স্থানীয় সময় শনিবার (৯ জানুয়ারি) দুপুরে উড়োজাহাজটি ৬২ জন আরোহী নিয়ে জাকার্তা থেকে উড্ডয়ন করে ওয়েস্ট কালিমান্তান প্রদেশের রাজধানী পনতিয়ানাক যাচ্ছিল। উড্ডয়নের চার মিনিট পর সেটি আকাশে ১০ হাজার ফুটের বেশি উচ্চতায় অবস্থান করছিল। এরপর সেটি রাডার থেকে হারিয়ে যায়।

ফ্লাইট ট্র্যাকার ওয়েবসাইট ফ্লাইটরাডার২৪ জানিয়েছে, উড়োজাহাজটি উড্ডয়নের পর সোজা ১০ হাজার ৯০০ ফুট উপরে উঠে যায়। কিন্তু মাত্র ১ মিনিটের পর সেখান থেকে ১০ হাজার ফুট উচ্চতায় নেমে আসে। তাই উড়োজাহাজটি ভেঙে পড়ে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় জেলেরা জাকার্তার উত্তরে সাগরে বিমানের কিছু ধ্বংসাবশেষ পেয়েছেন। তার মধ্যে রয়েছে তার ও কিছু ধাতব বস্তু। তবে সেগুলো এসজে১৮২ ফ্লাইটটি’র কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

শ্রীবিজয়া এয়ারলাইন্স কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, উড়োজাহাজটির খোঁজে তল্লাশি শুরু হয়েছে। উদ্ধারকারী সংস্থা একটি তদন্ত কমিটি গঠন করেছে। নিখোঁজ উড়োজাহাজটি বোয়িং ৭৩৭-৫০০ সিরিজের। এটি ২৬ বছর ধরে যাত্রী পরিবহনে ব্যবহার করা হচ্ছিল।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...