দুই মাসে সর্বনিম্ন মৃত্যু, নতুন শনাক্ত ৮৯০

0

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১৪ জন। বুধবার (১৩ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গত দুই মাসে এক দিনে এটাই সর্বনিম্ন মৃত্যু।

এর আগে গত বছরের ১৪ নভেম্বর করোনায় মৃত্যু সংখ্যা ছিল ১৪ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৮৯০ জন এবং এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৫ লাখ ২৪ হাজার ৯১০ জন। আর মোট মারা গেছেন ৭ হাজার ৮৩৩ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৩৩৮টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৭২৭টি। এখন পর্যন্ত ৩৪ লাখ ১ হাজার ৫০৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৪১ জন, এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৯ হাজার ৫২২ জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ৫ দশমিক ৬৬ শতাংশ এবং এ পর্যন্ত ১৫ দশমিক ৪৮ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮৯ দশমিক ৪৫ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৯ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে ৬ জন পুরুষ এবং ৮ জন নারী। এ পর্যন্ত পুরুষ ৫ হাজার ৯৪৩ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ১ হাজার ৮৯০ জন।

গত ২৪ ঘণ্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ ঊর্ধ্ব ১০ জন এবং ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রামে ২ জন, সিলেটে ১ জন এবং খুলনায় ১ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেন ১৩ জন এবং ১ জন বাসায় মৃত্যুবরণ করেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...