শনাক্তের হার ৫ এর নিচে, ১৬ জনের মৃত্যু

0

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৮১৩ জন আক্রান্ত হয়েছেন। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫ লাখ ২৫ হাজার ৭২৩ জন। একইসময়ে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত ৭ হাজার ৮৪৯ জনের মৃত্যু হলো।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট ১৯৯টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৭৩৭টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৬০৮টি। এ নিয়ে ৩১৩তম দিনে এসে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩৪ লাখ ১৮ হাজার ১১৪টি।

এই সময়ের মধ্যে আরো ৮১৩ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫ লাখ ২৫ হাজার ৭২৩ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ৭ হাজার ৮৪৯ জনের মৃত্যু হলো।

একইসময়ে দেশে ৮৮৩ জন সুস্থ (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭০ হাজার ৪০৫ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ৯০ শতাংশ এবং সুস্থতার হার ৮৯ দশমিক ৪৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...