চট্টগ্রাম বন্দরে বিনিয়োগ করতে চায় তুরস্ক

তুরস্কের ব্যবসায়ীদের জন্য চট্টগ্রাম বন্দরে বিনিয়োগের প্রচুর সুযোগ রয়েছে এবং তারা সেই সুযোগ গ্রহণে আগ্রহী। সম্প্রতি বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত চট্টগ্রাম সফর করেন। এরপর ঢাকাস্থ তুর্কি দূতাবাসের পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে।

- Advertisement -

তুর্কি দূতাবাস বুধবার (১৩ জানুয়ারি) এক বিবৃতিতে বলেছে, বাংলাদেশের ঐতিহাসিক প্রবেশদ্বার চট্টগ্রাম বন্দর। তুরস্কের প্রতিষ্ঠানগুলোর জন্য এখানে বিনিয়োগ করার প্রচুর সুযোগ রয়েছে। তুরস্কের শীর্ষ স্থানীয় এলপিজি সংস্থা আয়গাজ এএস প্রথমেই সুযোগটি নেবে বলে আশা করা হচ্ছে।

- Advertisement -google news follower

জানা যায়, বাংলাদেশে নিযুক্ত তুর্কি রাষ্ট্রদূত মুস্তফা ওসমান তুরান গত ৯ থেকে ১২ জানুয়ারি চট্টগ্রাম সফর করেন। চার দিনের সফর শেষে দেশটির দূতাবাসের পক্ষ এ বিবৃতি দেওয়া হয়।

ওই সফরে তুর্কি রাষ্ট্রদূত চট্টগ্রামের বেশ কয়েকজন সরকারি কর্মকর্তা এবং ব্যবসায়ী নেতার সঙ্গে সাক্ষাৎ করেন। এদের মধ্যে রয়েছেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এসএম আবুল কালাম আজাদ।

- Advertisement -islamibank

এছাড়াও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলমের সঙ্গে বৈঠক করেন তুর্কি রাষ্ট্রদূত।

অন্যদিকে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর মোহাম্মদ রফিকুল আলমের সঙ্গেও সাক্ষাৎ করেন মুস্তফা ওসমান তুরান। এসময় তিনি তুর্কি বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে শিক্ষাগত সহযোগিতার সম্ভাবনা নিয়ে কথা বলেন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM