‘মিশন ইম্পসিবল’ নিয়ে আপত্তি

0

বিশ্বসেরা অ্যাকশন হিরো টম ক্রুজ অভিনীত ‘মিশন ইম্পসিবল ফলআউট’ নিয়ে আপত্তি তুলেছে ভারতীয় সেন্সর বোর্ড। আপত্তিটা বোর্ডের চেয়ারম্যান প্রসূন যোশীর। তবে আপত্তিটা ছবির কোনো বিষয় বা দৃশ্য নিয়ে নয়।

যোশীর আপত্তির বিষয়টা একটু অন্যরকম। টম ক্রুজ অভিনীত ছবিটিতে ম্যাপে ভারতের জম্মু-কাশ্মীরকে যেখানে দেখানো হয়েছে, সেটা সঠিক নয় বলে মনে করেন ভারতীয় সেন্সর বোর্ডের চেয়ারম্যান। তিনি ছবির নির্মাতাদের কাছে ওই অংশের সংশোধন দাবি করেছেন।

সেন্সর বোর্ড বলছে, ম্যাপে জম্মু-কাশ্মীরের যে সীমান্ত দেখানো হয়েছে তা সঠিক নয়। তারা জম্মু-কাশ্মীরকে ভারতের অধীন না বলে, ভারতের রাজ্য হিসেবে উল্লেখ করার আর্জি জানিয়েছে। প্রসূনের মতে, বিনোদনের জন্য ভারতীয় কোনো অংশের ভুল উপস্থাপন মেনে নেয়া হবে না।

ক্রিস্টোফার ম্যাককোয়েরি লিখিত, প্রযোজিত ও পরিচালিত ‘মিশন ইম্পিসিবল ফলআউট’ গত ২৭ জুলাই ভারতে মুক্তি পেয়েছে। তবে ভারতীয় সেন্সর বোর্ড চেয়ারম্যান প্রসূন যোশীর অভিযোগ ও দাবি বিষয়ে এখনও কোনো মন্তব্য করেনি ‘মিশন ইম্পসিবল’ টিম।

প্রসঙ্গত, ‘মিশন ইম্পসিবল’ সিরিজের ছয় নম্বর ছবি ‘মিশন ইম্পসিবল ফলআউট’। টম ক্রুজ ছাড়াও এতে অভিনয় করেছেন রেবেকা ফার্গুসন, সাইমন পেগ, মিশেল মোনাঘান, অ্যালেক বাল্ডউইন, সিয়ান হ্যারিস, হেনরি ক্যাভিল ও ওয়েস বেন্টলি।

জয়নিউজবিডি/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...