আরও ২৩ মৃত্যু, সাড়ে ৮ মাসের মধ্যে শনাক্ত সবচেয়ে কম

0

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। একইসঙ্গে গত সাড়ে ৮ মাসের মধ্যে নতুন করে রোগী শনাক্ত হয়েছে সবচেয়ে কম। গত ২৪ ঘণ্টার হিসেবে রোববার (১৭ জানুয়ারি) এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

অধিদপ্তর বলছে, ২৪ ঘণ্টয় এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ২৩ জনের। সবমিলিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ হাজার ৯০৬ জনে।

গত বছরের ২ মে সর্বশেষ ৫৫২ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়; আর গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৫৬৯ জন। শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৫ লাখ ২৭ হাজার ৬৩২ জন।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ১৬ জন পুরুষ আর সাতজন নারী। তাদের মধ্যে ১৬ জনের বয়স ৬০ বছরের বেশি, ৬ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এবং ১ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে।

অধিদপ্তর জানিয়েছে, ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৪ দশমিক ২৩ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৫ দশমিক ২৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৪ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে সর্বমোট ১৯৯টি ল্যাবে ১৩ হাজার ৪৪৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৩৪ লাখ ৫৭ হাজার ৪৫৩টি নমুনা।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...