শীতের প্রকোপে চট্টগ্রামে করোনা আক্রান্ত বাড়ছেই

0

সারাদেশের মতো চট্টগ্রামেও মাঘের শুরুতে বেড়েছে শীতের তীব্রতা। মৃদু শৈত্য প্রবাহের সঙ্গে সকালের কুয়াশায় বেশ ঠান্ডা অনুভূত হচ্ছে সকাল থেকেই। দিনের শেষে তাপমাত্রা আরো কমে যাচ্ছে প্রতিদিন। আর এর মধ্যেই করোনা রোগীর সংখ্যা বাড়ছেই। করোনায় মৃত্যুবরণও করেছেন আনুপাতিক হারে বেশি। তাই করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার উপর জোর দিচ্ছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়েছেন আরো ৮৮ জন। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল  ৩২ হাজার ১৬৫ জন। তবে এদিন করোনায় মৃত্যুবরণ করেননি।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে ১ হাজার ১৪৪টি নমুনা পরীক্ষা করা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৬৮টি নমুনা পরীক্ষায় ৮ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৯৫টি নমুনা পরীক্ষায় ২২ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১১টি নমুনা পরীক্ষায় একজন করোনা রোগী পাওয়া গেছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৮৫টি নমুনা পরীক্ষায় ১১ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ১২৭টি নমুনা পরীক্ষায় ২৭ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ১০টি নমুনা পরীক্ষায় একজন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৬২টি নমুনা পরীক্ষায় ১১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৪টি নমুনা পরীক্ষা করে ৭ জন করোনা পজেটিভ শনাক্ত হন।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭২টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৭৬ জন এবং উপজেলায় ১২ জন।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...