রোহিত হত্যায় বাবু-মহিউদ্দিন ৪ দিনের রিমান্ডে

0

নগরের ডিসি রোড এলাকায় ছাত্রলীগ কর্মী আশিকুর রহমান রোহিতের খুনের অভিযোগে গ্রেফতার সাহাবুদ্দিন সাবু ও মহিউদ্দিনের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৮ জানুয়ারি) তাদেরকে জিজ্ঞাসাবাদ করতে পুলিশ অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদের আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত শুনানি শেষে তাদের চার দিনের রিমান্ড আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন।

এর আগে এদিন দুপুরে চট্টগ্রাম মহানগর পুলিশের দক্ষিণ জোনের উপ-কমিশনার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, গত ৮ জানুয়ারি বিকেলে দেওয়ানবাজার ভরাপুকুরপাড় সংলগ্ন কেডিএস গলি এলাকায় ছুরিকাঘাতে আহত হয়েছিলেন ওমরগণি এমইএস কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র আশিকুর রহমান রোহিত (২০)। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় ১৫ জানুয়ারি ভোরে তার মৃত্যু হয়।

এ ঘটনায় রোববার (১৭ জানুয়ারি) দুপুর ২টার দিকে কদমতলী এলাকা থেকে সাইফুল ইসলাম বাবুকে ও মো. মহিউদ্দিনকে ঢাকার মিরপুর থেকে গ্রেফতার করা হয়। মো. মহিউদ্দিন ভারতে পালিয়ে যাওয়ার জন্য ঢাকায় অবস্থান করছিলেন।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন বলেন, বাকলিয়া ডিসি রোড এলাকার চান মিয়া মুন্সি লেনের মা মনি ক্লাবের কার্যক্রম নিয়ে রোহিতদের সঙ্গে প্রতিপক্ষের ‘বিরোধ’ ছিল। মাদকবিরোধী পোস্টার লাগানো নিয়ে তাদের দ্বন্দ্ব ছিল। বিষয়টি নিয়ে ঘটনার কয়েকদিন আগে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জেরেই কয়েকজন দুর্বৃত্ত রোহিতকে ধাওয়া করে ছুরিকাঘাত করে গুরুতর আহত করে।

ওই ঘটনার পরদিন রোহিতের বড় ভাই জাহিদুর রহমান বাদী হয়ে সাহাবুদ্দিন সাবু (২৬), সাইফুল ইসলাম বাবু (২০) ও মো. মহিউদ্দিন (২৯) নামে তিনজনকে আসামি করে একটি হত্যাচেষ্টা মামলা করেন বাকলিয়া থানায়।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...