নতুন প্রজন্মের জন্য হালিশহর মার্টের পিঠা উৎসব

0

বাঙালির ঐতিহ্যবাহী খাবারের একটি ‘পিঠা’। শীতে পিঠা খাওয়ার আনন্দটাই অন্যরকম। তবে অবাক ঠেকলেও সত্য, নতুন প্রজন্মের অনেকেই গ্রাম-বাংলার সব বাহারি পিঠার স্বাদ পাননি।

নতুন প্রজন্মকে হরেক রকমের ঐতিহ্যবাহী পিঠার সঙ্গে পরিচয় করাতে অনন্য এক উদ্যোগ নিয়েছে চট্টগ্রামের সর্ববৃহৎ সুপার শপ হালিশহর মার্ট। জয়নিউজ সম্পাদকের হাত ধরে তারা নতুন প্রজন্মের কাছে তুলে ধরছে নানা স্বাদের মজাদার পিঠা।

বুধবার (২০ জানুয়ারি) সকালে নগরের পোর্ট কানেকটিং রোডে চার দিনব্যাপী এই পিঠা উৎসবের উদ্বোধন করেন জয়নিউজ সম্পাদক ও চট্টগ্রাম চেম্বারের পরিচালক অহীদ সিরাজ চৌধুরী।

‘পিঠা উৎসব’ বাঙালি সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ উল্লেখ করে জয়নিউজ সম্পাদক বলেন, পিঠার প্রতি বাঙালির বরাবরই আলাদা এক আকর্ষণ আছে। শীতের সকালে ভাপা পিঠা কিংবা খেজুরের রস দিয়ে চিতই পিঠা খাওয়ার মজাটাই আলাদা। বাঙালি সংস্কৃতি ধারণ করে নতুন প্রজন্মকে এর সঙ্গে পরিচয় করানোয় ধন্যবাদ পাওয়ার দাবি রাখে হালিশহর মার্ট।

পিঠা উৎসবের উদ্বোধন করেন জয়নিউজ সম্পাদক অহীদ সিরাজ চৌধুরী

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক খসরুল আলম আকন ও পরিচালক মনিরুজ্জামান আকন।

আয়োজকরা জানান, বাংলাদেশের বিভিন্ন জেলার ঐতিহ্যবাহী পিঠার সমাহার রয়েছে এবারের পিঠা উৎসবে। ভাপা, চিতই, পাটিসাপটা, নকশী, পাকন, ফুল, দুধ পুলি, চন্দ্র পুলিসহ অর্ধশত রকমের পিঠা রয়েছে এখানে। আগামী ২৩ জানুয়ারি পর্যন্ত চলবে এ পিঠা উৎসব।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...