মাদক পাচার রোধে আইনশৃঙ্খলা বাহিনীকে আরও কঠোর হতে হবে

0

মাদক পাচার রোধে আইনশৃঙ্খলা বাহিনীকে আরও কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খাঁন কামাল।

বুধবার (২০ জানুয়ারি) দুপুরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কক্সবাজার রিজিয়নের মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরোটলারেন্স ঘোষণা করেছেন। দেশকে মাদকমুক্ত করতে আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর থেকে আরও কঠোরতম হতে হবে। শুধু মাদক নয়, সন্ত্রাস ও জঙ্গিবাদকে কঠোর হস্তে দমন করতে হবে।

বিজিবির রিজিউন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মো. সাজেদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন কক্সবাজার প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানে ৫৩৫ কোটি ৪ লাখ ৮১ হাজার ৬১২ টাকার মাদক ধ্বংস করা হয়েছে। এর মধ্যে ১ কোটি ৭৭ লাখ ৭৫ হাজার ৬২৫ পিস ইয়াবা, ৫ হাজার ৭৯৯ বোতল মদ, ৩৩ হাজার ৫৫৫ ক্যান বিয়ার, ১ হাজার ৭৩৬ লিটার চোলাই মদ, ১৫.৭৩২ কেজি গাঁজা, ১৮ হাজার ৭৫০ পিস সিডিল ট্যাবলেট ও ৫ হাজার পিস ট্যাবলেট রয়েছে।

এর মধ্যে মালিকসহ উদ্ধার করা হয়েছে ৯১ লাখ ৬১ হাজার ৬০৭ পিস ইয়াবা, ৩ হাজার ৮৭৩ ক্যান বিয়ার, ১১৯ বোতল মদ, ৪২৭.৬ লিটার বাংলা মদ, এক কেজি গাঁজা, ৩৮১ বোতল ফেনসিডিল। এছাড়া মালিকবিহীন উদ্ধার করা হয়েছে ২ কোটি ২৫ লাখ ১১ ১৩৬ পিস, ৩৭ হাজার ৬৫৮ ক্যান বিয়ার, ৫ হাজার ৩৫ বোতল মদ, ২০০৫.৫ লিটার বাংলা মদ, ২৯.৭০৫ গ্রাম গাঁজা ও ১ হাজার ৫২৪ বোতল ফেনসিডিল।

জয়নিউজ/শামিম/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...