চট্টগ্রামে করোনা: মৃত্যুহীন দিনেও আক্রান্তে সমতা

0

সারাদেশে মৃদ্যু শৈত্যপ্রবাহে কনকনে ঠান্ডায় চলছে শীতের শেষ মাস মাঘ। আবহাওয়া অধিদপ্তর বলছে, মাঘের মাঝামাঝি সময়ের পর থেকে শীতের তীব্রতা আরো বেশ কিছুটা বাড়বে। আর শীতের শুরু থেকেই চট্টগ্রামে করোনা আক্রান্ত ও মৃত্যু দুটোই বেড়েছিল। তবে এ মাসের শুরু থেকে বেশ কয়েকদিন মৃত্যুশূন্য গেলেও আক্রান্তের হার বরাবরই বাড়ছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছেন আরো ৬৭ জন। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩২ হাজার ৪০৩ জন। এদিনও কোনো করোনা রোগী মৃত্যুবরণ করেননি।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে ৭টি ল্যাবে এক হাজার ৫২৬টি নমুনা পরীক্ষা করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৩টি নমুনা পরীক্ষায় ১৯ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮০৫টি নমুনা পরীক্ষায়  ৮ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩১১টি নমুনা পরীক্ষায় ১৪ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৯টি নমুনা পরীক্ষায় ৩ জন করোনা রোগী পাওয়া গেছে।

এছাড়া, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৭টি নমুনা পরীক্ষায় ৬ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৩৬টি নমুনা পরীক্ষায় ১৫ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৫টি নমুনা পরীক্ষায় একজন করোনা পজেটিভ শনা্ক্ত হন।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১১০টি নমুনা পরীক্ষায়  একজনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৫৯ জন এবং উপজেলায় ৮ জন।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...