জনগণের ভোটাধিকার নিশ্চিত করতেই বিএনপি নির্বাচনে অংশ নেয়: খসরু

0

জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে বিএনপি নির্বাচনে অংশ নেয় বলে উল্লেখ করে দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আমরা কিন্তু বার বার নির্বাচনে অংশ গ্রহণ করছি। আমারা নির্বচনে আসার কারণ হচ্ছে নির্বাচন ব্যবস্থা যাতে সচল থাকে। জনগণ যেন তাদের ভোটের মাধ্যমে প্রার্থী নির্বাচনে অংশ নিতে পারে। আমরা নির্বাচনে অংশ গ্রহণ না করলে তদের সেই আপশনটিও বন্ধ হয়ে যাবে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) নগরের কাজীর দেউড়ি দলীয় কার্যলয়ের সামনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন

তিনি অভিযোগ করে বলেন, গত দুই-তিনদিন ধরে পতেঙ্গা থেকে শুরু করে কালুরঘাট পর্যন্ত বিএনপি নেতাকর্মীদের বাড়িতে হানা দিচ্ছে পুলিশ।  ২০ থেকে ৩০ জনের গ্রুপ নিয়ে বাড়ি ঘেরাও করছে, আর বিএনপি নেতাকর্মীদের এলাকা ছেড়ে চলে যেতে বলছে। বিএনপির নেতাকর্মীদের ভয় ভীতি প্রদর্শন করা হচ্ছে। কাউন্সিলর প্রার্থীকেও এলাকা ছেড়ে চলে যেতে বলছে। এমনকি তাদের পরিবারকেও হেনস্থা করছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্তব্য হচ্ছে সবাইকে সমান চোখে দেখা সুরক্ষা নিশ্চিত করা, জনগণের মৌলিক অধিকার ফিরিয়ে দেওয়া। সেটি না করে তারা নির্বাচনি কাজকে বাধাগ্রস্ত করছে।

তিনি বলেন, গতকালও নির্বাচনি কার্যালয়ে আওয়ামী লীগের সন্ত্রাসীরা হামলা করেছে। প্রার্থীর গাড়ি ভাঙচুর করেছে। তাদের ক্যাম্প তারা ভেঙে ইস্যু তৈরি করে বিএনপির কার্যালয়ে হামলা করেছে।

খসরু বলেন, গনতন্ত্রের বাহক হিসেবে আমরা গণতান্ত্রিক ধারায় নির্বাচনে এসেছি। যারা বাংলাদেশের নাগরিক তাদের সে প্রত্যাশা সেটা প্রকাশ করার একমাত্র পথ হচ্ছে নিবার্চন।

এসময় সংবাদ সম্মেলনে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী ডা. শাহাদাত হোসেন, নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ দলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...