টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, সাইফ-তাসকিন ফিরলেন একাদশে

0

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শিরোপা আগেই নিশ্চিত করেছে বাংলাদেশ দল। তবু ওয়ানডে সুপার লিগের অংশ হওয়ায় ম্যাচটি গুরুত্বপূর্ণ বটে। যেখানে প্রতিটি ম্যাচের জন্য রয়েছে মূল্যবান ১০ পয়েন্ট। সিরিজ থেকে পূর্ণ ৩০ পয়েন্ট পকেটে পুরতে মাঠে নামছে টাইগাররা।

প্রথম দুই ম্যাচে আগে ব্যাট করে হেরেছিল ক্যারিবীয়রা। তাই আজ টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন মোহাম্মদ। তাই বাংলাদেশ প্রথমে ব্যাটে ভর করে কতটুকু এগোয় সেটাও দেখার বিষয়।

এই ম্যাচ জিতলে ওয়েস্ট ইন্ডিজকে দ্বিতীয়বার হোয়াইটওয়াশের গৌরব অর্জন করবে বাংলাদেশ। ক্যারিবীয়দের বিপক্ষে সবমিলিয়ে পাঁচটি সিরিজ জিতলেও, টাইগাররা তাদের হোয়াইটওয়াশ করতে পেরেছে শুধুমাত্র ২০০৯ সালের সফরে। সেবারও তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ।

এ ম্যাচে বাংলাদেশ একাদশে জায়গা করে নিয়েছেন পেসার তাসকিন আহমেদ ও অলরাউন্ডার সাইফউদ্দিন। আর জায়গা হারিয়েছেন হাসান মাহমুদ ও রুবেল হোসেন।

ক্যারিবীয় দলেও দুটি পরিবর্তন এসেছে। বাদ পড়েছেন জোসুয়া দা সিলভা ও অ্যান্ড্রে ম্যাকার্থি। তার বদলে অভিষেক হলো জাহমার হ্যামিল্টন ও কেওন হার্ডিংয়ের।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তামিম ইকবাল (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সৌম্য সরকার, মাহমুদউল্লাহ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: সুনীল আমব্রিস, কেজর্ন ওটলি, জাহমার হ্যামিল্টন (উইকেটরক্ষক), জেসন মোহাম্মদ (অধিনায়ক), কাইল মায়ার্স, এনক্রুমাহ বোনার, রোভম্যান পাওয়েল, রেমন রেইফার, কেওন হার্ডিং, আলজারি জোসেফ, আকিল হোসেন।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...