কথা রেখেছেন ‘স্বপন ভাই’, সহস্র দুস্থ খুশি

0

তিনি সংগঠক; আবার সম্পাদক! তিনি রাজনীতিবিদও। তবে সবকিছু ছাপিয়ে ওনার বিশেষ খ্যাতি আছে ‘মানবিক মানুষ’ হিসেবে।

তিনি অহীদ সিরাজ চৌধুরী। রাজপথ হোক কিংবা ক্রীড়াঙ্গন, সবখানেই যিনি পরিচিত ‘স্বপন ভাই’ হিসেবে।

বছরজুড়েই অসহায় মানুষের সেবায় নিয়োজিত থাকেন তিনি। আর করোনায় লকডাউনের কঠিন সময়ে তিনি ছুটেছেন মানুষের দ্বারে দ্বারে। কখনো সাধারণ মানুষকে দিয়েছেন স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী, আবার কখনো হতদরিদ্রদের হাতে তুলে দিয়েছেন খাদ্যসামগ্রী।

সমাজের সর্বস্তরে সেবা দিতে গিয়েই মানবিক এই মানুষটি আক্রান্ত হলেন করোনায়। শুধু তাই নয়, করোনায় আক্রান্ত হলো তাঁর ফুটফুটে শিশুসন্তানও।
হাসপাতালের বেডে বেশ কিছুদিন করোনার সঙ্গে যুদ্ধ করে সুস্থ হলেন তিনি। অনেকেই ভাবলেন, এবার হয়ত রাজপথে আগের মতো দেখা যাবে না স্বপন ভাইকে।

না, তাদের ভাবনাটা সত্য হলো না। সুস্থ হয়েই অহীদ সিরাজ চৌধুরী ফেসবুকে লিখলেন- ‘সবার দোয়ায় মৃত্যুমুখ থেকে ফিরেছি। এবার বাকি জীবনটা দুস্থ মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করবো।’

এটা যে স্রেফ কথার কথা নয়, এর প্রমাণও দিয়েছেন অহীদ সিরাজ চৌধুরী। সোমবার (২৫ জানুয়ারি) সাতকানিয়ার সহস্র শীতার্তের মুখে তিনি হাসি ফুটিয়েছেন। তাদের জন্য নিয়ে যান এক হাজার কম্বল।

এদিকে সহস্র শীতার্তের হাতে হাতে যাতে কম্বলগুলো পোঁছানো যায় সেজন্য দায়িত্ব নেন প্রশাসনের তিন কর্মকর্তা। তাঁরা হলেন সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. জাকারিয়া রহমান, সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুস সালাম চৌধুরী ও সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন। সোমবার এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে এই তিন কর্মকর্তার হাতে কম্বল তুলে দেন জয়নিউজ সম্পাদক, চট্টগ্রাম চেম্বার পরিচালক ও সাতকানিয়া সমিতির আহ্বায়ক অহীদ সিরাজ চৌধুরী স্বপন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...