নিষেধাজ্ঞা অমান্য করায় যানবাহন আটক, চলছে তল্লাশি

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাচন উপলক্ষে নগরে তিনদিন মোটরসাইকেলসহ নির্দিষ্ট কিছু যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে রাস্তায় মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন চলাচল করতে দেখা যায়। এজন্য রাস্তায় চেকপোস্ট বসিয়ে এসব মোটরসাইকেলসহ নিষেধাজ্ঞার আওতায় থাকা যানবাহন আটক শুরু করে পুলিশ।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেলে নগরের কাজীর দেউড়ি মোড়ে দেখা যায় নিষেধাজ্ঞা অমান্য করায় বেশকিছু মোটরসাইকেলকে আটক করা হয়েছে। এছাড়া অন্যান্য গাড়িতেও চালানো হচ্ছে তল্লাশি।

এর আগে নির্বাচন কমিশনের এক বিজ্ঞপ্তিতে চসিক নির্বাচন উপলক্ষে ২৫ জানুয়ারি রাত ১২টা থেকে ২৮ জানুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ রাখার নির্দেশের কথা জানানো হয়েছে।

এই তিনদিন মোটরসাইকেল, অটোরিকশা,, মাইক্রোবাস, জিপ, পিকআপসহ সড়কে যানচলাচলে এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্বাচন পর্যবেক্ষণে থাকা দেশি-বিদেশি গণমাধ্যম কর্মী, নির্বাচনি কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং জরুরি সেবা প্রদানকারী অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহৃত যানবাহনের ওপর এই নিষেধাজ্ঞা থাকবে না।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...