আলকরণ ওয়ার্ডে ভোট ২৮ ফেব্রুয়ারি

0

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে ৩১ নম্বর ওয়ার্ডের (আলকরণ) সাধারণ কাউন্সিলর পদে স্থগিত হওয়া ভোটগ্রহণের তারিখ ২৮ ফেব্রুয়ারি নির্ধারণ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) কমিশনের উপ-সচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামান।

প্রজ্ঞাপনে বলা হয়, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি ১০ (১) অনুযায়ী গত ২০ জানুয়ারি বাতিলকৃত সিটি করপোরেশনের ৩১ নম্বর সাধারণ কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হবে ২৮ ফেব্রুয়ারি।

সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে ইতোপূর্বে নিয়োগকৃত রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার এবং আপিল কর্তৃপক্ষ বহাল থাকবে। এছাড়া ইতোপূর্বে কোনো প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়ে থাকলে নতুন করে তাকে মনোনয়ন দাখিল করতে হবে না।

নতুন তফসিল অনুযায়ী ২ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। মনোনয়ন যাচাই-বাছাই হবে ৪ ফেব্রুয়ারি এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১১ ফেব্রুয়ারি।

উল্লেখ্য, গত ১৮ জানুয়ারি ক্যানসারে আক্রান্ত হয়ে সাত মাস চিকিৎসাধীন থাকার পর ঢাকার একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন ৩১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী তারেক সোলেমান সেলিম। তার মৃত্যুর পর ওই ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ভোটগ্রহণ স্থগিত করে ইসি।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...