শিম-গাজরে এত তেজ!

0

শীতকাল আসার আগে লাগামহীন চট্টগ্রাম নগরের সবজির বাজার। আগুন ধরেছে শিম-গাজরের গায়ে। বেসামাল টমেটো-বেগুনের দর। মাছ-মাংসের দাম স্বাভাবিক থাকলেও বেড়েছে ইলিশের দাম। শুক্রবার (৫ অক্টোবর) সকালে কাজীর দেউরি, চকবাজার, বহদ্দারহাট বাজার ঘুরে দেখা গেছে এমন চিত্র।

জানা যায়, বাজারে প্রতি কেজি শিম বিক্রি হচ্ছে ১২০ থেকে ১৩০ টাকা, গাজর ১১৫ থেকে ১৩০ টাকা, বেগুন ৬৫ থেকে ৭০ টাকা, লাউ ৩০ থেকে ৩৫ টাকা, তিতাকরলা ৪৫ থেকে ৫০ টাকা, টমেটো ৮০ থেকে ৮৫ টাকা, মিষ্টিকুমড়া ৩০ থেকে ৪০ টাকা, বরবটি ৬০ থেকে ৬৫ টাকা, কাঁচা পেঁপে ২৫ থেকে ৩০ টাকা, আলু ২৮ টাকা, ঢেঁড়স ৫৫ থেকে ৬০ টাকা, পটল ৫৫ টাকা, বাঁধাকপি ৫০ থেকে ৫৫ টাকায়।

বহদ্দারহাট কাঁচাবাজারের সবজি বিক্রেতা শুক্কুর আলী জয়নিউজকে বলেন, গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে সবজির সরবরাহ একটু কম। তাই দাম কিছুটা বেড়েছে।

এদিকে বাজারে প্রতি কেজি গরুর মাংস প্রতি কেজি ৫০০ থেকে ৬০০ টাকা, মুরগি ১২০ টাকা, চিংড়ি ৮০০ থেকে ১ হাজার টাকা, রুপচাঁদা ৫৫০ থেকে ৬০০ টাকা, নাইলোটিকা ১৫০ থেকে ১৬০ টাকা, রুই ২৫০ থেকে ২৮০ টাকা, লইট্যা ১১০ থেকে ১৩০ টাকা, ইলিশ ওজন ভেদে ৩৫০ থেকে ৫৫০ টাকা এবং কাতলা প্রতি কেজি ২৬০ টাকায় বিক্রি হচ্ছে।

অপরদিকে চিনি প্রতি কেজি ৫০ থেকে ৫৫ টাকা, পেঁয়াজ ২৮ থেকে ৩৫ টাকা, প্রতি লিটার খোলা সয়াবিন তেল ৯০ থেকে ৯৫ টাকা, প্রতি ডজন ডিম ১০০ থেকে ১০৮ টাকা, প্রতি কেজি মিনিকেট চাল ৫০ থেকে ৬০ টাকা, পাইজার ৫৫ থেকে ৫৮ টাকা, পোলাও চাল (চিনিগুঁড়া) ৯৫ থেকে ১০৫ টাকা এবং কাটারিভোগ ৭৫ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

 

জয়নিউজ/অভি/শহীদ

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...