চবিতে ভর্তির আবেদন শেষ ৬ অক্টোবর

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের জন্য অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন শেষ হচ্ছে শনিবার (৬ অক্টোবর) রাত ১১টা ৫৯ মিনিটে। তবে ভর্তির টাকা জমা দেওয়া যাবে রোববার (৭ অক্টোবর) রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

শুক্রবার (৫ অক্টোবর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার এসএম আকবর হোছাইন বিষয়টি নিশ্চিত করে জয়নিউজকে বলেন, আগামীকাল আবেদন প্রক্রিয়া শেষ হচ্ছে। নতুন করে সময় বাড়ানোর কোনো সিদ্ধান্ত এখনো হয়নি।

তিনি আরো জানান, ১৫ অক্টোবর থেকে পরীক্ষার এক ঘণ্টা পূর্ব পর্যন্ত শিক্ষার্থীরা প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে।

চবির আইসিটি সেন্টার সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যা ৬টা ১৩ মিনিট পর্যন্ত সর্বমোট আবেদন করেছেন ১ লাখ ১২ হাজার ৫৪০ জন। এর মধ্যে ‘এ’ ইউনিটে ৩৫ হাজার ৬৭২ জন, ‘বি’ ইউনিটে ২৬ হাজার ৭১৪ জন ও ‘বি১’ উপ-ইউনিটে ১ হাজার ৫৩৯ জন, ‘সি’ ইউনিটে ১০ হাজার ৪৭ জন, ‘ডি’ ইউনিটে ৩৬ হাজার ৮১০ জন এবং ‘ডি১’ উপ-ইউনিটে ১ হাজার ৭৫৮ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন। এ হিসাব অনুযায়ী একটি আসনের জন্য লড়বেন ২৩ শিক্ষার্থী।

প্রসঙ্গত, এবার ৪টি ইউনিট ও ২টি উপ-ইউনিটের মাধ্যমে ৯টি অনুষদের অধীনে ৪৮টি বিভাগ ও ৫টি ইনস্টিটিউটের সাধারণ আসনে ৪ হাজার ১৮৯টি এবং ৭৩৭টি কোটা মিলিয়ে সর্বমোট ৪ হাজার ৯২৬টি আসনের জন্য ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে ২৭ অক্টোবর।

জয়নিউজ/শহীদ

আরও পড়ুন
লোড হচ্ছে...