এইচএসসি: চট্টগ্রাম বোর্ডে জিপিএ-৫ প্রাপ্তিতে প্রথম মহসিন কলেজ

করোনার কারণে পরীক্ষা ছাড়াই প্রকাশিত এইচএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন ১২ হাজার ১৪৩ জন পরীক্ষার্থী।

- Advertisement -

শনিবার (৩০ জানুয়ারি) চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এ তথ্য জানিয়েছেন ।

- Advertisement -google news follower

পরীক্ষা নিয়ন্ত্রক জানায়, জেএসসি এবং এসএসসির ফলের শতাংশ বিবেচনায় নিয়ে উচ্চ মাধ্যমিকের ফল ঘোষণা করা হয়েছে। ২০২০ সালের এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন ১২ হাজার ১৪৩ জন।

তিনি আরো জানান. চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি এবং বান্দরবান জেলার ২৭৪টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৯৭ হাজার ৯৬৭ জন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেন। যার মধ্যে ছাত্রী ৫০ হাজার ৩২ জন এবং ছাত্র ৪৭ হাজার ৯৩৫ জন।

- Advertisement -islamibank

এবার সবচেয়ে বেশি জিপিএ-৫ পেয়েছেন চট্টগ্রামের সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজের শিক্ষার্থীর। এ শিক্ষাপ্রতিষ্ঠানে জিপিএ-৫ পেয়েছেন  ১ হাজার ১৭২ পরীক্ষার্থী। তবে অন্যান্যবারের মত এবার আর সেরা ১০ কলেজের তালিকা করা হয়নি।

প্রসঙ্গত, গতবছরের পহেলা এপ্রিল এইচএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করোনার প্রকোপ বাড়তে থাকায় ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। এরপর গত ৭ অক্টোবর এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী পঞ্চম ও অষ্টমের সমাপনীর মতো এইচএসসি পরীক্ষাও বাতিলের সিদ্ধান্তের কথা জানান।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM