অর্বাচীন বালকের প্রলাপ বকছেন কাদের মির্জা

0

সামাজিক যোগাযোগমাধ্যমে সম্প্রতি ভাইরাল হয়েছে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভাই ও নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জার ভাষণ। যে ভাষণে তিনি সমালোচনা করেন চট্টগ্রাম সিটি নির্বাচনেরও। তবে তাঁর সেই কথাকে ‘অর্বাচীন বালকের প্রলাপ’ বলে মন্তব্য করেছেন নবনির্বাচিত চসিক মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী।

রোববার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় নগরের বহদ্দারহাটে নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে নবনির্বাচিত মেয়র এমন মন্তব্য করেন।

রেজাউল করিম চৌধুরী বলেন, কে কি বলছে, সেটা তার ব্যাপার। এটা হলো অর্বাচীন বালকের প্রলাপ। গালি দেওয়ার দরকার নাই, কাজের মাধ্যমে প্রমাণ করে দেবো- চট্টগ্রামের মেয়র কি জিনিস।

নবনির্বাচিত মেয়র বলেন, আমি রাজনীতি করছি ১৯৬৬ সাল থেকে। রাজনৈতিক জীবনে আমি ৬ দফা আন্দোলন থেকে শুরু করে সব আন্দোলনে জড়িত ছিলাম। এই দীর্ঘ সময়ে অনেক কিছু দেখেছি, অনেকে অনেক কথা বলেছে, দাঁড়িয়ে গালিগালাজ করেছে।

মেয়র রেজাউল করিম চৌধুরী আরও বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর আমরা চুপ ছিলাম। আমাদের ভেতর একটা প্রতিজ্ঞা ছিল- এই গালির প্রতিশোধ কাউকে থাপ্পড় দিয়ে নেবো না। আমরা কাজের মাধ্যমে বঙ্গবন্ধুকে আবার প্রতিষ্ঠিত করে, আওয়ামী লীগকে প্রতিষ্ঠিত করে, বঙ্গবন্ধুর রাজনীতিকে প্রতিষ্ঠিত করে এর জবাব দেবো। আজ আমরা জবাব দিয়েছি। বঙ্গবন্ধুর রাজনীতিও প্রতিষ্ঠিত, আওয়ামী লীগও প্রতিষ্ঠিত।

প্রসঙ্গত, গত ২৭ জানুয়ারি বসুরহাটে সংবর্ধনা অনুষ্ঠানে পৌর মেয়র আবদুল কাদের মির্জা বলেন, চট্টগ্রামের নির্বাচন সুষ্ঠু হয়নি, রক্তপাত হয়েছে। মায়ের বুক খালি হয়েছে। জোর করে ইভিএম ব্যবহার করে একজন প্রার্থীর পক্ষে ভোট নেওয়া হয়েছে। বঙ্গবন্ধুর সংগঠন আওয়ামী লীগ আজ পথহারা। এটি কি মেনে নেওয়া যায়? এটি চলতে পারে না। আজকে বাংলাদেশে নির্বাচন ব্যবস্থার পরিবর্তন করতে পারেন একমাত্র শেখ হাসিনা।

জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...