চসিক থেকে সরে গেলেন সুজন, দায়িত্বে মোজাম্মেল

0

১৮০ দিন দায়িত্ব পালন শেষে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক পদ থেকে বিদায় নিলেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন। সোমবার (১ ফেব্রুয়ারি) তার দায়িত্বের ১৮০ দিন পূর্ণ হওয়ায় নতুনভাবে এ দায়িত্ব পেয়েছেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোজাম্মেল হক।

এদিন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণায়ের এ প্রজ্ঞাপনে এ নির্দেশনা দেওয়া হয়েছে। এতে বলা হয়, ‌‘গত ২৭ জানুয়ারি অনুষ্ঠিত সিটি করপোরেশন নির্বাচনে নির্বাচিত পরিষদ দায়িত্ব গ্রহণ না করা পর্যন্ত সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক অত্যাবসকীয় ও আর্থিক দায়িত্ব পালন করবেন।’

সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক বলেন, অফিস আদেশ পেয়েছি, আমি প্রশাসক মহোদয় থেকে দায়িত্ব বুঝে নিচ্ছি।

বিদায়ী প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, আমি মনে করেছি ৫ আগস্ট দায়িত্ব নিয়েছি তাই ৫ ফেব্রুয়ারি দায়িত্ব হস্তান্তর করব। কিন্তু আমার মেয়াদের হিসাব করা হয়েছে ১৮০ দিন। তাই আমি আজকের মধ্যেই দায়িত্ব হস্তান্তর করে সিটি করপোরেশন ছেড়ে চলে যাচ্ছি।

এর আগে সোমবার নগরের লালদিঘী পার্কে চসিকের ‘পিঠা উৎসবে’ দেওয়া বক্তব্যে খোরশেদ আলম সুজন বলেন, আমার বিদায়ের দিন, একেবারে শেষ সময়। আমাকে ছয়টি মাসের জন্য নেত্রী (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) কেন দায়িত্ব দিয়েছিলেন, আমি জানি না। আমি আমার সাধ্য মতো, আমার যত যোগ্যতা-দক্ষতা, আমার যা জানা ছিল সবকিছু দিয়েই চেষ্টা করেছি নগরবাসীর সেবা করতে। একটি উন্নত, বাসযোগ্য ও মানবিক শহর উপহার দেওয়ার চেষ্টা করেছি। জানি না কতটুকু সফল হয়েছি।

আবেগঘন কণ্ঠে সুজন বলেন, প্রিয় নগরবাসী, আমার কাজে যদি আপনারা সন্তুষ্ট হয়ে থাকেন তাহলে আমাকে দোয়া করবেন। আর আমি যদি কারও মনে কষ্ট দিয়ে থাকি, আমি করজোড়ে আপনাদের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। প্রশাসন চালাতে গিয়ে অনেক সময় কঠোর-কাঠিন্যের সঙ্গে চলতে হয়েছে। মেহেরবানী করে আপনারা আমাকে মাফ করে দেবেন। বিশ্বাস করুন, জীবনের শপথ করে বলছি, আমি সততা নিয়ে চলেছি, অসততা করতে চাইনি। আমি যতটুকু পেরেছি, আপনাদের সেবা দেওয়ার চেষ্টা করেছি।

নবনির্বাচিত মেয়র রেজাউল করিমকে উদ্দেশ্য করে বলেন, আমি আশা করি, তিনি এই শহরকে মানুষের বাসযোগ্য, পরিচ্ছন্ন, স্বাস্থ্যকর একটি মানবিক শহর হিসেবে গড়ে তুলবেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...