চট্টগ্রামে হিযবুত তাহরীর ২ সদস্যের কারাদণ্ড

0

চট্টগ্রামে সন্ত্রাস দমন আইনের মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর দুই সদস্যকে চার বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) চট্টগ্রামের সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের বিচারক আবদুল হালিম এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন— নগরের চান্দগাঁও থানার খাজা রোডের সিরাজুল ইসলাম (৩০) ও চন্দ্রিমা আবাসিক এলাকার সাইমন আলম চৌধুরী (৩২)। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম মহানগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দীন আহমেদ বলেন, সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে সন্ত্রাসবিরোধী আইনের ১০ ও ১৩ ধারার অভিযোগ সন্দেহাতীতভাবে আদালতে প্রমাণিত হয়েছে।

‘এ জন্য প্রত্যেক আসামিকে উভয় ধারায় পৃথকভাবে ২ বছর করে মোট চার বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ ঘোষণা করেছেন আদালত। পরবর্তীতে দুই আসামিকে জেলহাজতে প্রেরণের আদেশ দিয়েছেন আদালত।’

প্রসঙ্গত, ২০১৮ সালের ২৪ ডিসেম্বর চান্দগাঁও থানার বসুন্দরা কমিউনিটি সেন্টারের সামনে থেকে তাদেরকে আটক করে পুলিশ। এ ঘটনায় তখন চান্দগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) বিপুল বড়ুয়া বাদি হয়ে তাদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা করেন। পরবর্তীতে এ মামলায় তাদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করলে বিচারক তা আমলে নেন এবং তাদের বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দেন।

মামলার এজহারে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজসে রাষ্ট্রবিরোধী বিভিন্ন উস্কানিমূলক লিফলেট বিতরণ করেন। যেটি সন্ত্রাস বিরোধী আইনের ১০ ও ১৩ ধারার লঙ্ঘন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...