সারা দেশে করোনার টিকা প্রয়োগ শুরু রোববার

0

আগামীকাল রোববার (৭ ফেব্রুয়ারি) সারা দেশে একযোগে করোনাভাইরাসের টিকা প্রয়োগ শুরু হবে। এদিন সকালে রাজধানীর মহাখালীতে গ্যাস্ট্রোলিভার হাসপাতালে টিকা নেবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এর আগে তিনি স্বাস্থ্য ভবনে ভার্চুয়ালি টিকা প্রয়োগ কার্যক্রমের উদ্বোধন করবেন।

শনিবার (৬ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন। স্বাস্থ্য অধিদপ্তরের নতুন ভবনে বিফ্রিংকালে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা ও মীরজাদী সেব্রিনা ফ্লোরা প্রমুখ।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলেন, ‘অনেক দেশের আগেই করোনার টিকা জোগাড় করতে পেরেছি। এখন নির্ধারিত সময়ে টিকা প্রয়োগ শুরু করতে যাচ্ছি।’

তিনি জানান, রাজধানীর ৫০টি হাসপাতালে ২০৪টি টিম এবং ঢাকার বাইরে ৯৫৫টি স্পটে ২ হাজার ১৯৬টি টিম টিকা প্রয়োগে যুক্ত থাকবে।

তিনি জানান, শনিবার বেলা আড়াইটা পর্যন্ত টিকা নেওয়ার জন্য ৩ লাখ ২৮ হাজার ১৩ জন রেজিস্ট্রশন করেছেন। আগামীকাল সোহরাওয়ার্দী হাসপাতালে প্রধান বিচারপতি ও স্বরাষ্ট্রমন্ত্রী এবং গ্যাস্ট্রোলিভার হাসপাতালে স্বাস্থ‌্যমন্ত্রী ও দুর্যোগ প্রতিমন্ত্রীসহ উচ্চপদস্থ অনেকেই টিকা নেবেন।

প্রসঙ্গত, গত ২৭ জানুয়ারি একজন নার্সের টিকা গ্রহণের মধ‌্যে দিয়ে প্রাথমিকভাবে টিকা প্রয়োগ কার্যক্রম শুরু হয়। ওই দিন আরও ২৫ জন টিকা গ্রহণ করেন। পরদিন রাজধানীর পাঁচটি হাসপাতালে ৫৪১ জন টিকা নেন।

টিকার পার্শ্বপ্রতিক্রিয়া বোঝার জন্য টিকা গ্রহণকারীদের পর্যবেক্ষণে রাখা হয়। তেমন পার্শ্বপ্রতিক্রিয়া না হওয়ায় ৭ ফেব্রুয়ারি সারা দেশে একযোগে টিকা প্রয়োগ শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...