পাওনা টাকার জন্য শিশু অপহরণ

0

পিতা-মাতার কাছে লাখ টাকার ঋণ দিয়ে তা আদায়ে ব্যর্থ হয়ে তাদের তিন বছর বয়সী শিশু সন্তানকেই অপহরণ করেছে পাওনাদার। পরে কোতোয়ালী থানা পুলিশের অভিযানে গ্রেফতার হন ওই পাওনাদার এবং উদ্ধার করা হয় শিশুটিকে।

রোববার (৭ ফেব্রুয়ারি) বিকেলে নগরের নতুন রেল স্টেশনের প্রবেশমুখ থেকে মো. শরীফ (৩৩) নামে ওই অপহরণকারীকে গ্রেফতার করে পুলিশ। এসময় ভিকটিম জুনায়েদকে (৩) উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত মো. শরীফ ব্রাহ্মণবাড়ীয়ার নবীনগর পৌরসভার মো. বাবুল মিয়ার ছেলে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন জানান, অভিযুক্ত শরীফের কাছ থেকে মামলার বাদি রিনা আক্তার ও তার স্বামী মো. জাহাঙ্গীর গত এক বছর আগে এক লাখ টাকা ধার নেন। যথাসময়ে সেই টাকা পরিশোধে ব্যর্থ হওয়ায় তিনি পাওনাদারের সন্তান জুনায়েদকে অপহরণ করেন।

‘নতুন রেলস্টেশনের প্রবেশমুখে শরীফের গতিবিধি সন্দেহজনক মনে হলে পুলিশ তাকে আসার কারণ জিজ্ঞেস করে। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে আসামি শিশুটিকে এক লাখ টাকার জন্য অপহরণ করেছে বলে স্বীকার করে।’

তিনি আরও জানান, রেলস্টেশন থেকে আসামি এবং অপহৃতকে (ভিকটিম) থানায় নিয়ে এসে শিশুটির মা-বাবাকে ডেকে আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনের ৭ ধারায় একটি মামলা করা হয়।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...