ভাস্কর অলক রায়ের ‘সিরামিক সিম্পোজিয়াম’ উদ্বোধন আজ

0

চট্টগ্রাম ভাস্কর্য কেন্দ্রে ‘সিরামিক সিম্পোজিয়ামের’ উদ্বোধন হচ্ছে শনিবার (৬ অক্টোবর) বিকালে। আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের অধ্যাপক ভাস্কর অলক রায় এবং তার স্ত্রী নিলুফার চামানের তৈরি ভাস্কর্য কেন্দ্রে সবার জন্য উন্মুক্ত এই সিরামিক সিম্পোজিয়াম স্থাপিত হয়েছে।

ভাস্কর অলক রায় এবং ভাস্কর নিলুফার চামান হাটহাজারীর ফতেয়াবাদে তাদের বাড়িটিতে ভাস্কর্য কেন্দ্র নির্মাণ করেছিলেন। বরেণ্য ভাস্কর অলক রায় তার স্কাল্পচার সেন্টারটি অসংখ্য মনোমুগ্ধকর ভাস্কর্যে নির্মাণ করেছেন।

 

ভাস্কর্য কেন্দ্রের সিরামিক সিম্পোজিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার উদ্দীন চৌধুরী, উপ-উপাচার্য ড. শিরীন আক্তার, চারুকলা ইনস্টিটিউটের চেয়ারম্যান শায়লা শারমিন স্বাতী, ভাস্কর মুস্তফা খালিদ পলাশ। এছাড়া বাংলাদেশ এবং বিশ্বের বিভিন্ন দেশের ভাস্কররা অনুষ্ঠানে যোগ দিচ্ছেন।

 

ভাস্কর সোহরাব হোসেন জানান, এই সিরামিক সিম্পোজিয়াম একটি ওয়ার্কশপ। এখানে সিরামিক উপকরণ দিয়ে ভাস্কর্য তৈরি করা যাবে। এটি শিক্ষার্থী এবং ভাস্করদের জন্য উন্মুক্ত।

জয়নিউজ/আল্পনা

 

আরও পড়ুন
লোড হচ্ছে...