ভ্যাট প্রদান ও গ্রহণে স্বচ্ছতা আনাই লক্ষ্য: আকবর হোসেন

0

অনলাইনে ভ্যাট নিবন্ধন, ভ্যাট রিটার্ন দাখিল এবং ইলেকট্রনিক ফিসকাল ডিভাইসকে (ইএফডি) জনপ্রিয় করতে নগরের সদরঘাট ভ্যাট অফিসের সামনে শুরু হয়েছে ভ্যাট মেলা।

বুধবার (১০ ফেব্রুয়ারি) সকালে কাস্টমস ও ভ্যাট অডিট ভবনে চট্টগ্রাম বিভাগের কার্যক্রম শুরু হয়। কার্যক্রমের উদ্বোধন করেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের কমিশনার মো. আকবর হোসেন।

তিনি বলেন, ভ্যাট নিবন্ধন ও অনলাইনে রিটার্ন দাখিল করতে ব্যবসায়ীরা যাতে কোনো হয়রানির শিকার না হন এবং ইএফডিকে জনপ্রিয় করার লক্ষ্যেই এ মেলার আয়োজন করা হয়েছে।

ভ্যাট প্রদান ও গ্রহণে স্বচ্ছতা আনতে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে পাওয়া ১২০টি ইএফডি ইতোমধ্যে চট্টগ্রাম অঞ্চলে স্থাপন করা হয়েছে। চলতি মাসের মধ্যেই আরও ৪০০টি ইএফডি মেশিন স্থাপন করা হবে।— যোগ করেন তিনি।

বিভাগীয় কর্মকর্তা ও উপ-কমিশনার মো. শাহীনুর কবির পাভেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জয়নিউজ সম্পাদক ও চেম্বার পরিচালক অহীদ সিরাজ চৌধুরী স্বপন, কাস্টম এক্সাইজের রাজস্ব কর্মকর্তা ও বাংলাদেশ ডিউবল এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা আবু হেনা মোস্তফা কামাল টুটুল।

প্রসঙ্গত, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের অধীন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আগ্রাবাদ, চান্দগাঁও, রাঙামাটি, খাগড়াছড়ি, পটিয়া, কক্সবাজার ও বান্দরবান বিভাগে এ মেলা হবে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...