করোনায় আরও ৯ জনের মৃত্যু, শনাক্ত ৪১৮

0

দেশে মরণঘাতি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪১৮ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫ লাখ ৩৯ হাজার ৫৭১ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ৯ জনের মৃত্যু হয়েছে। তাতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৮ হাজার ২৪৮।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট ২১০টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৩০৭টি। আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৭৭৬টি। এ নিয়ে ৩৪১তম দিনে এসে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩৮ লাখ ৮ হাজার ১৭টি।

উক্ত সময়ের মধ্যে আরো ৪১৮ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫ লাখ ৩৯ হাজার ৫৭১ জন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ৮ হাজার ২৪৮ জনের মৃত্যু হলো। একই সময়ে দেশে ৬৮১ জন সুস্থ (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৫ হাজার ৯৭১ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৬৭ শতাংশ এবং সুস্থতার হার ৯০ দশমিক শূন্য ৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...