চট্টগ্রামে করোনা: মৃত্যু কমলেও আক্রান্ত বাড়ছে

সারাদেশের মতো চট্টগ্রামে চলছে করোনা টিকা কার্যক্রম। এর মধ্যেই মৃত্যু কমলেও করোনা আক্রান্তের সংখ্যাও বাড়ছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা শনাক্ত হয়েছে ৬৩ জন। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৩ হাজার ৭৯০ জন। তবে এদিন করোনায় কেউ মারা যাননি।

- Advertisement -

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী,কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে এক হাজার ৫৭৯টি নমুনা পরীক্ষা করা হয়।

- Advertisement -google news follower

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে(বিআইটিআইডি) ৬৮১টি নমুনা পরীক্ষায় ৪২ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৯১টি নমুনা পরীক্ষায় ৮ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ৬৫টি নমুনা পরীক্ষায় ৫ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ৪২টি নমুনা পরীক্ষায় ৯ জন,  দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) একটি নমুনা পরীক্ষায় একজন করোনা রোগী পাওয়া গেছে।

- Advertisement -islamibank

এছাড়া  বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৮টি নমুনা পরীক্ষায় ১১ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৫৯টি নমুনা পরীক্ষায় ১৩ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২টি নমুনা পরীক্ষায় ২ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭০টি নমুনা পরীক্ষায় একজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৫৬ জন এবং উপজেলায় ৭ জন।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM