সবজি-মাংসের দামে নেই হেরফের, উর্ধমুখী চাল-সয়াবিন

0

সপ্তাহের ব্যবধানে বাজারে বেড়েছে ভোজ্যতেল সয়াবিন ও চালের দাম। তবে শীতকালীন সবজির সরবরাহ পর্যাপ্ত থাকায় সবজির দাম আগের মতোই রয়েছে। সেইসঙ্গে হেরফের নেই মাছ ও মাংসের দামে।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) নগরের রিয়াজউদ্দিন বাজার,  চকবাজার, কাজীর দেউড়ি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

সবজির বাজারে প্রতিকেজি মুলা ১৫ থেকে ২০ টাকা, গাজর ৩০ থেকে ৩৫ টাকা, করলা ৩০ টাকায়, ঢেঁড়স ৩০ থেকে ৪০ টাকায়,  ফুলকপি ২০ থেকে ২৫ টাকা, বাঁধাকপি ১৫ থেকে ২০ টাকা, টমেটো ২৫ টাকা, মিষ্টি কুমড়া ২০থেকে ২৫ টাকা, কাঁচামরিচ  ৫০ টাকা, আলু ২৫ থেকে ৩০ টাকায় বিক্রি হচ্ছে।

মাছের মধ্যে প্রতিকেজি  তেলাপিয়া ১৩০ থেকে ১৫০ টাকা, রুই ১৫০ থেকে ১৮০ টাকা, কাতাল ২৫০ টাকা, চিংড়ি ৫০০ টাকা, রূপচাঁদা ৮০০ টাকা বিক্রি হচ্ছে।

মাংসের বাজারে প্রতিকেজি ব্রয়লার মুরগি ১৩০ টাকা, লেয়ার মুরগি ২৩০ টাকা, সোনালী মুরগি বিক্রি হচ্ছে ২০০ টাকায় বিক্রি হচ্ছে। এসব বাজারে খাসির মাংস ৮০০ টাকা, গরুর মাংস ৭০০ টাকায় বিক্রি হচ্ছে।

বাজারে সব রকমের চালের বস্তায় দাম বেড়েছ ২০ শতাংশ হারে। সেই হিসেবে এখন মোটা চাল ৪৫ থেকে ৪৮ টাকায়, আতপ ৫৫ থেকে ৫৮ টাকা, পায়জাম ৫০ থেকে ৫২ টাকা, মিনিকেট ৬০ থেকে ৬৫ টাকা, পোলাওয়ের চাল ৯২ থেকে ৯৫ টাকায় বিক্রি হচ্ছে।

ভোজ্যতেল সয়াবিনের লিটার প্রতি দাম বেড়েছে প্রায় ২৫ শতাংশ। দাম বেড়ে খোলা সয়াবিন তেল ১৩০ টাকা এবং প্যাকেটজাত তেল ১৩৫ থেকে ১৪০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...