রাউজানে মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানমকে অপসারণ

0

রাউজান উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম মিনাকে অপসারণ করে পদটি শুন্য ঘোষণা করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

রোববার (১৪ ফেব্রুয়ারি) মহামান্য রাষ্টপতি আবদুল হামিদের  আর্দেশক্রমে স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রনালয়ের  উপসচিব মোহাম্মদ শামছুল হক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধির সঙ্গে অসংগত আচরণ করার অপরাধে উপজেলা পরিষদ আইন ১৯৯৮ (উপজেলা পরিষদ (সংশোধন) আইন  ২০১১ দ্বারা সংশেধিত এর ১৩ (২) ধারা এবং উপজেলা পরিষদ সদস্য ও মহিলা সদস্যদের অপসারণ অনাস্থা পদ শুন্যতা বিধিমালা ২০১৬ মোতাবেক রাউজান উপজেলা মহিলা ভাইস চেয়াম্যান ফৌজিয়া খানম মিনাকে তাঁর পদ থেকে অপসারণ করে পদটি শুন্য ঘোষণা করা হয় ।

জানা গেছে, সরকারি ব্যয়ে কুমিল্লায় একটি পরিবার পরিকল্পনা সেবামুলক মৌলিক প্রশিক্ষণে অংশগ্রহণকারী সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের অশ্লীল ভাষায় অসংগত আচরণ করেন ফৌজিয়া।

অভিযোগ পেয়ে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার তদন্ত করে এর সত্যতা পাওয়ায় তা সরকারের উচ্চ পর্যায়ে জানানো হয়েছিল। এরপরেই তাঁর বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়।

ফৌজিয়া খানম মিনাকে মহিলা ভাইস চেয়ারম্যান পদ থেকে অপসারণ করার চিঠি পেয়েছেন বলে জানিয়েছেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ।

জয়নিউজ/শফি/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...