ইসির কাছে নিবন্ধনের দাবি ইনসানিয়াত বিপ্লবের

0

নির্বাচন কমিশনের (ইসি) কাছে নিবন্ধনের দাবি জানিয়েছে মানবতাভিত্তিক নতুন রাজনৈতিক দল ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ। শনিবার (৬ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানায় দলটি। দলের নেতারা অভিযোগ করেন, সকল শর্ত পূরণ করা সত্ত্বেও ইসি কোনো কারণ ছাড়াই তাদের নিবন্ধন দিচ্ছে না।

ইনসানিয়াত বিপ্লবের চেয়ারম্যান আল্লামা ইমাম হায়াত সংবাদ সম্মেলনে মূল বক্তব্য দেন। লিখিত বক্তব্য দেন দলের মহাসচিব শেখ রায়হান রাহবার। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আতাউর রহমান মিয়াজী এবং অধ্যাপক ড. এহসানুল হাদি।

ইনসানিয়াত বিপ্লবের চেয়ারম্যান আল্লামা ইমাম হায়াত দেশ ও মানবতার স্বার্থে ইনসানিয়াত বিপ্লবের নিবন্ধন দেয়ার আবেদন জানান। ইমাম হায়াত বলেন, রাজনৈতিক দর্শনে নতুন ধ্যান-ধারণা রুদ্ধ হলে জীবনের গতিশীলতা ও মানবতার বিকাশ রুদ্ধ হয়। তিনি বলেন, জনসমর্থন ও কর্মসূচি থাকা সত্ত্বেও সক্রিয় রাজনৈতিক দলকে নিবন্ধন না দিলে জনগণের সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকার ক্ষুন্ন হয়।

নির্বাচনের তফসিল ঘোষণার আগে ইনসানিয়াত বিপ্লবের নিবন্ধনের আদেশ  চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হচ্ছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

লিখিত বক্তব্যে দলের মহাসচিব শেখ রায়হান রাহবার বলেন, ইনসানিয়াত বিপ্লব যেকোনো ধর্মীয় সাম্প্রদায়িকতা, উগ্রবাদ ও জঙ্গিবাদের বিরোধী। একইভাবে উগ্র জাতীয়তাবাদকে মানবতাবিরোধী বলে মনে করেন তারা।  তিনি বলেন, আমাদের মুক্তিযুদ্ধকে মানবতার পক্ষে একটি গৌরবময় সংগ্রাম বলে আমরা মনে করি। মুক্তিযোদ্ধারা মানবতার পক্ষে লড়াই করে জীবন দিয়েছেন।

শেখ রায়হান রাহবার জানান, দলটি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার প্রস্তুতি নিচ্ছে।

আরও পড়ুন
লোড হচ্ছে...