মুজিববর্ষে ‘বনবন্ধু’ সেজে মহাপ্রতারণা

0

মুজিববর্ষে গাছ লাগানোর কথা বলে প্রায় ৪০ হাজার প্রতিষ্ঠানে চিঠি দিয়েছিলেন জাহিদুর রহমান ইকবাল। নিজেকে পরিচয় দিতেন ‘বনবন্ধু’ নামে। তার প্রতারণার কাজে মুজিববর্ষের লোগো ব্যবহার করতেন। এভাবে তিনি বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (২৩ ফেব্রয়ারি) রাজধানীর কারওয়ান বাজারের শাহ আলী ভবন থেকে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) হারুণ-অর-রশীদ তার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

গ্রেফতারের সময় তার কাছ থেকে ২৭০টি সিল, বিভিন্ন প্রতিষ্ঠানের ১৮৪টি ডকুমেন্টস প্রসেসিং ফাইল, মুজিববর্ষের লোগো ও প্রধানমন্ত্রীর বাণী সম্বলিত ৫০০টি চিঠি, দুটি সিপিইউ, দুটি প্রিন্টার, একটি স্ক্যানার, দুটি মনিটর, একটি ল্যাপটপ, দুটি মোবাইল ও একটি গাড়ি উদ্ধার করা হয়েছে।

হারুণ-অর-রশীদ বলেন, জাহিদুর রহমান ইকবাল ওরফে ‘বনবন্ধু’ জাহিদুর রহমান ইকবাল মুজিববর্ষের লোগো ও প্রধানমন্ত্রীর বাণী ব্যবহার করে প্রায় ৪০ হাজার ব্যবসা প্রতিষ্ঠানের কাছে চিঠি দিয়েছে। এর মাধমে সে তাদের কাছ থেকে অবৈধভাবে টাকাও হাতিয়ে নিয়েছে। প্রতারক বনবন্ধু জাহিদুর ‘ট্রি প্লান্টেশনের’ নামে একটি প্রতিষ্ঠানের চেয়ারম্যানের পরিচয় দিত। মুজিববর্ষে সে বিভিন্ন জায়গা গাছ লাগাবে বলে অনেকের কাছ থেকে টাকা নিত।

এই প্রতারক নিজেকে কনসালট্যান্ট গ্রুপ লিমিটেড, এসএমই কনসালটেন্ট লিমিটেড, ইইএফ কনসালট্যান্ট লিমিটেডের নামে তিনটি ভুয়া কোম্পানির চেয়ারম্যান এবং সিইও দাবি করে। কোম্পানিগুলোর কোনো বৈধ কাগজপত্র সে দেখাতে পারেনি।

এছাড়া বাংলাদেশ ব্যাংকের নাম ভাঙিয়ে লোন পাইয়ে দেওয়ার আশ্বাস দিয়ে অর্থ আত্মসাৎ করতো এই প্রতারক। জাহিদুর রহমান ইকবালের বিরুদ্ধে তেজগাঁও থানায় প্রতারণা মামলা হয়েছে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...