চট্টগ্রামে ইট বিক্রি অনির্দিষ্টকালের জন্য বন্ধ

0

অনির্দিষ্টকালের জন্য ইট বিক্রি বন্ধ ঘোষণা করেছে চট্টগ্রাম জেলা ইটভাটা মালিক সমিতি। শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন জেলা ইটভাটা মালিক সমিতির আহ্বায়ক ইসমাইল হোসেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, চট্টগ্রামে ৫০০টি ইটভাটায় প্রায় ৬ লাখ শ্রমিক কাজ করেন। কিন্তু কোনো ধরনের ঘোষণা ছাড়া এসব ইটভাটা বন্ধ করে দেওয়া হচ্ছে। যা অত্যন্ত দুঃখজনক। এই খাতে ব্যবসায়ীদের কোটি কোটি টাকা বিনিয়োগ রয়েছে।

তিনি বলেন, ইটভাটা বন্ধের ঘোষণার প্রতিবাদে আমরা অনির্দিষ্টকালের জন্য ইট বিক্রি বন্ধ রাখব। এছাড়া ইটভাটা বন্ধের প্রতিবাদে ২৮ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রেরণ ও ১ মার্চ চট্টগ্রামের ১৫টি উপজেলায় ইটভাটা শ্রমিক, কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে মানববন্ধন অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, গত ১৪ ডিসেম্বর সাতদিনের মধ্যে অবৈধ কিটভার বন্ধের নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। এরপর গত ৩১ জানুয়ারি এ বিষয়ে শুনানি নিয়ে চট্টগ্রামের যে ৭১টি অবৈধ ইটভাটায় এর আগে জরিমানা করা হয়েছিল, সেগুলোসহ সব অবৈধ ইটভাটা বন্ধ করে ১৮ ফেব্রুয়ারির মধ্যে চট্টগ্রাম প্রশাসন ও সেখানকার পরিবেশ অধিদফতরকে প্রতিবেদন দিতে বলা হয়।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...