নগর আলো করবে ৬৩ হাজার এলইডি লাইট

0

নগরের প্রধান সড়কগুলো আলোকিত করতে বিশেষ প্রকল্প নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন। ভারত সরকারের অর্থায়নে ৬৪০ কোটি টাকার এই প্রকল্পের আওতায় নগরের প্রধান সড়কগুলোতে বসানো হচ্ছে ৬৩ হাজার এলইডি লাইট। নগর আলোকায়নের এই প্রকল্পের আওতায় এলইডি লাইট বসবে অলি-গলিতেও। চসিকের এই বিশেষ উদ্যোগ বাস্তবায়ন করা হবে আগামী দুই বছরের মধ্যে।

শনিবার (৬ অক্টোবর) সন্ধ্যায় নাসিরাবাদ হাউজিং সোসাইটির ১নং সড়ক থেকে ৬নং সড়ক এবং সোসাইটি পার্কে এলইডি লাইটের উদ্বোধন উপলক্ষে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব তথ্য জানান।

মেয়র আরো জানান, ভারত সরকারের আর্থিক সহযোগিতায় প্রকল্পটি বাস্তবায়ন করা হবে। এ প্রকল্পের আওতায় ইতিমধ্যে ১৩৫টি এলইডি লাইট স্থাপন করা হয়েছে। বর্তমানে প্রকল্পটি জাতীয় অর্থনৈতিক পরিষদের সভায় চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায় রয়েছে। এর আগে এলইডি আলোকায়ন নিশ্চিত করার লক্ষ্যে নগরীর এয়ারপোর্ট রোড, কামাল আতাতুর্ক রোড, মেহেদীবাগ রোড, চট্টেশ্বরী রোড, বায়েজিদ বোস্তামী রোড, হাটহাজারী রোড, আগ্রাবাদ বাণিজ্যিক এলাকা, জেল রোড, জামালখান রোডসহ কয়েকটি এলাকার সড়ককে এলইডি আলোকায়নের আওতায় নিয়ে আসা হয়েছে। অবশিষ্ট এলাকায়ও এলইডি দ্বারা আলোকায়ন নিশ্চিত করা হবে বলেও তিনি জানান।

নগরপিতা নাছির নাসিরাবাদ হাউজিং সোসাইটির গৃহীত বিভিন্ন প্রকল্পের কথা উল্লেখ করে বলেন, হাউজিং সোসাইটির পুরো এলাকা আলোকিত করা হয়েছে। এই কাজ করতে চসিকের ৭২ লক্ষ টাকা ব্যয় হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে সোসাইটি পার্কের সৌন্দর্যবর্ধনসহ অন্যান্য সকল সমস্যা নিরসন করা হবে। পরে মেয়র সুইচ অন করে এলইডি বাতির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

নাসিরাবাদ হাউজিং সোসাইটির সহ-সভাপতি মোহাম্মদ ইদ্রিছের সভাপতিত্বে সভায় চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা, অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজের ব্যবস্থাপনা পরিচালক আলমগীর পারভেজ, নির্বাহী প্রকৌশলী ঝুলন দাশ এবং সোসাইটির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহান, সাবেক সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইসহাক ও সাবেক কোষাধ্যক্ষ মমতাজুল হক রুকু রাখেন। এ সময় নাসিরাবাদ হাউজিং সোসাইটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/ জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...