বান্দরবানে ৯৯৯-এ ফোন করে রক্ষা পেলেন ৪০ পর্যটক

0

জাতীয় জরুরি সেবার নম্বর ৯৯৯-এ ফোন করে বান্দরবানের পাহাড়ে গভীর রাতে বিকল হয়ে পর্যটকবাহী গাড়ি এবং তাতে থাকা ৪০ পর্যটক উদ্ধার হয়েছেন। বৃহস্পতিবার (৪ মার্চ) মধ্যরাতে তাদের উদ্ধার করে পুলিশ। শুক্রবার (৫ মার্চ) বাংলাদেশ পুলিশের ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়েছে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার রাত তখন দেড়টা বাজে। মশিউর রহমান নামে একজন পর্যটক বান্দরবান থেকে ফোন করে জানান, তিনি পেশায় একজন ক্ষুদ্র ব্যবসায়ী। নারী ও শিশুসহ তারা ৪০ জন পর্যটক যশোর থেকে একটি বাসযোগে প্রাকৃতিক সৌন্দর্য্যের লীলাভূমি বান্দরবান বেড়াতে এসেছিলেন।

এর মধ্যে বান্দরবান সদর থেকে ১০-১২ কিলোমিটার দূরত্বে বান্দরবান ও রাঙামাটি সংযোগ সড়কের একটি স্থানে তাদের বাসটি বিকল হয়ে যায়। গাড়ির চালক এবং সহকারী অনেক চেষ্টা করেও সেটিকে সচল করতে পারেননি।

ভয়ার্ত কণ্ঠে মশিউর জানান, ৭-৮ জন উপজাতি কাছে এসে তাদের অবস্থা দেখে গেছেন এবং কিছুটা দূরে দাঁড়িয়ে তাদের অবস্থা পর্যবেক্ষণ করছেন। নিজেদের মধ্যে এ বিষয়ে কথোপকথনও করছেন বলে জানান ওই পর্যটক

মশিউর জানান, এই গভীর রাতে নির্জন পাহাড়ি এলাকায় তারা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। তাই কোনো উপায় না পেয়ে তিনি ৯৯৯-এ ফোন করেন এবং এ অবস্থা থেকে তাদের উদ্ধারের ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান।

তাৎক্ষণিকভাবে ৯৯৯ টিম কলার মশিউরের সঙ্গে বান্দরবান সদর থানার ডিউটি অফিসারের কথা বলিয়ে দেয়। পরে দুলুপাড়া চেকপোস্ট থেকে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) অংকোন মার্মার নেতৃত্বে একটি দল ঘটনাস্থলে পৌঁছে। বিকল বাসের পর্যটকদেরকে ঘটনাস্থলের কাছে একটি মসজিদে নিয়ে যায় এবং তাদের নিরাপত্তা নিশ্চিত করে।

সকাল হলে বাসচালক ও তার সহকারীকে নিয়ে বিকল যন্ত্রাংশ মেরামত করে বাসটি সচল করে পুলিশের ওই টিম। পরে পর্যটকদের নিয়ে বান্দরবান সদরে ফিরে যায় বাসটি।

পর্যটক মশিউরকে পরে ফোন করা হলে তিনি বিষয়টি নিশ্চিত করেন। সেই সঙ্গে ৯৯৯-এর মাধ্যমে পুলিশের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...