আ.লীগের উপ-কমিটির সদস্য হলেন মুজিবুর রহমান

0

আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক উপ-কমিটির (২০১৯-২২) সদস্য মনোনীত হয়েছেন সানোয়ারা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও ক্রীড়া সংগঠক মুজিবুর রহমান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কমিটি অনুমোদন করেন। এ উপ-কমিটির চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমদ ও সদস্যসচিব মো. সিদ্দিকুর রহমান।

মুজিবুর রহমান সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির বড় ছেলে। ১৯৬৮ সালে তার জন্ম। ১৯৮৪ সালে স্কুলজীবন থেকেই তিনি ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত হন। চট্টগ্রাম কলেজ, মহসিন কলেজ শিবিরের দখলে যাওয়ার পর চকবাজার এলাকায় বঙ্গবন্ধু স্পোর্টিং ক্লাব গড়ে তোলার মাধ্যমে তিনি বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দেওয়ার কাজে নিবেদিত হন। নিজের শখের হাতঘড়ি কিংবা প্রিয় ক্যাসেট প্লেয়ার বিক্রি করে বঙ্গবন্ধু স্পোর্টিং ক্লাবের খরচ জুগিয়েছেন এই নেতা।

চট্টগ্রামে উচ্চ মাধ্যমিক পাঠ শেষ করার পর যুক্তরাষ্ট্র থেকে অটোমোবাইল ইঞ্জিনিয়ারিংয়ে উচ্চতর ডিগ্রি অর্জন করে বাবার ব্যবসা-বাণিজ্যে মনোযোগী হন। ১৯৯১ সালেই ইউনিল্যাক-সানোয়ারা বিডি লিমিটেডের হাল ধরেন তিনি। বাবার হাতেগড়া ৩৩টি শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনার সঙ্গে যুক্ত মুজিবুর রহমান নিজেও দু’টি অত্যাধুনিক শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলেছেন নিজ এলাকায়। খেলাধুলার প্রসারে ব্যক্তিগত ও পারিবারিক উদ্যোগে গড়েছেন চট্টগ্রামের একমাত্র নিজস্ব স্টেডিয়ামও।

১৯৯১ ও ২০০১ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের মেয়াদে নগরের বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের নির্যাতিত ও হুলিয়া মাথায় নিয়ে ঘরছাড়া হওয়া ছাত্রলীগ নেতা-কর্মীদের অন্যতম আশ্রয়দাতা ছিলেন তিনি।

শিল্প ও বাণিজ্যবিষয়ক উপ-কমিটির সদস্য মনোনীত করায় মুজিবুর রহমান প্রধানমন্ত্রী ও দলের সভানেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান।

তিনি জানান, ভবিষ্যতে দলের যেকোনো দায়িত্ব পালনে আমি দৃঢ় প্রতিজ্ঞ। যেহেতু পারিবারিকভাবেই বাবার কাছ থেকে তার রাজনীতির হাতেখড়ি তাই সেবার মানসিকতা নিয়ে তিনি বাবার মতোই এগিয়ে যেতে চান।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...