এবারও হচ্ছে না জব্বারের বলীখেলা

0

করোনাভাইরাসের কারণে এবারও হচ্ছে না চট্টগ্রামের ঐতিহ্যবাহী আব্দুল জব্বারের বলীখেলা। প্রতিবছর ১২ বৈশাখ চট্টগ্রামের লালদিঘী ময়দানে এই বলীখেলা অনুষ্ঠিত হয়।

এবার বলীখেলার ১১২তম আসর আয়োজনের কথা ছিল। হঠাৎ করে দেশব্যাপী আবারও করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় এবারও ঐতিহাসিক আব্দুল জব্বারের বলীখেলার আসর স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে আয়োজক কমিটি।

বুধবার (১০ মার্চ) সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে মেলা কমিটির পক্ষে এই ঘোষণা দেন সভাপতি কাউন্সিলর জহর লাল হাজারী।

এ সময় উপস্থিত ছিলেন মেলা কমিটির সহসভাপতি সাংবাদিক চৌধুরী ফরিদ, সাধারণ সম্পাদক শওকত আনোয়ার বাদল, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ জামাল হোসেন, বলীখেলা ও মেলা কমিটির সহ-সভাপতি সাবেক কাউন্সিলর এম এ মালেক, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সাবেক কাউন্সিলর এসএম জাফর, সাবেক কাউন্সিলর মোহাম্মদ তৈয়ব, সম্পাদকমণ্ডলীর সদস্য আখতার আনোয়ার বাদল প্রমুখ।

১৯০৯ সালে চট্টগ্রামের বদরপাতি এলাকার ধনাঢ্য ব্যবসায়ী আবদুল জব্বার সওদাগর এ প্রতিযোগিতার সূচনা করেন। করোনার কারণে গত বছরও স্থগিত করা হয়েছিল জব্বারের বলীখেলা

জব্বারের বলীখেলা একটি জনপ্রিয় ও ঐতিহ্যমণ্ডিত প্রতিযোগিতা হিসেবে বিবেচিত। বলীখেলাকে কেন্দ্র করে লালদীঘি ময়দানের আশপাশে প্রায় তিন কিলোমিটারজুড়ে বৈশাখী মেলার আয়োজন হয়। এটি বৃহত্তর চট্টগ্রাম এলাকার সবচেয়ে বড় বৈশাখী মেলা।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...