অপরিবর্তিত সবজি, কমেনি চাল-তেলের দাম

নগরের বাজারগুলোতে গত সপ্তাহের দামের মতো বিক্রি হচ্ছে  সবজি। তবে কিছুটা বেড়েছে  মাছ ও দেশি পেঁয়াজের দাম।

- Advertisement -

অপরদিকে আগের মতোই বাড়তি দামে বিক্রি হচ্ছে চাল ও ভোজ্যতেল সয়াবিন।

- Advertisement -google news follower

শুক্রবার (১২ মার্চ) সকালে রিয়াজউদ্দিন বাজার, চকবাজার, কাজীর দেউড়ি বাজার ঘুরে এসব চিত্র উঠে এসেছে।

বাজারে প্রতিকেজি গাজর ৩০ টাকা, শিম ৪০ টাকা, বেগুন ৩০ টাকা, করলা ৬০ টাকা, ঢেঁড়স ৩০ টাকা, টমেটো ২০ টাকা, বরবটি ৪০ টাকা, বাঁধাকপি  ২০ টাকা, মিষ্টি কুমড়া ৩০ টাকা,  পটল ৬০ টাকা, আলু  ১৮ টাকা, পেঁপে ২০ টাকা, শসা ৪০ টাকায়।

- Advertisement -islamibank

পেঁয়াজের দাম নতুন করে আরও ১০ টাকা বেড়েছে। এতে মানভেদে দেশি পেঁয়াজের কেজিতে বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫৫ টাকায়। এছাড়া আমদানি করা রসুন প্রতিকেজি ১২০ টাকা ও দেশি রসুন (কাঁচা) প্রতিকেজি ৬০ টাকা ও আদা ৬০ টাকা।

চালের মধ্যে প্রতিকেজি মিনিকেট ৬৫ টাকা, পোলাওয়ের চাল ৯০ থেকে ১০০ টাকা। খোলা ভোজ্যতেল প্রতি লিটার বিক্রি হচ্ছে ১৩৫ টাকা। বাজারে প্রতিকেজি চিনি বিক্রি হচ্ছে ৭০ টাকায়।

বাজারে প্রতিকেজি ব্রয়লার ১২০ থেকে ১৩০ টাকা, সোনালি মুরগি ৩১০ থেকে ৩২০ টাকা, লেয়ার মুরগি প্রতিকেজি ২০০ থেকে ১৯০ টাকা।

অপরিবর্তিত রয়েছে গরু ও খাসির মাংস দাম। বাজারে প্রতি কেজি খাসির মাংস বিক্রি হচ্ছে ৭৫০ থেকে ৮০০ টাকায়। গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৫০ টাকা।

মাছের বাজারে প্রতিকেজি রুই মাছ ২৫০ টাকা, চিংড়ি ৫০০ থেকে ৬০০ টাকা, কাতল ১৭০ থেকে ২৮০ টাকা, তেলাপিয়া ১৪০ টাকা, সিলভার কাপ ১০০ থেকে ১৪০ টাকা, রূপচাঁদা ৫০০ থেকে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM