চূড়ান্ত প্রথম তালিকায় দেড় লাখ মুক্তিযোদ্ধা

একাত্তরের মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকার প্রথম ধাপে এক লাখ ৪৭ হাজার ৫৩৭ জনের নাম প্রকাশ করেছে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়।

- Advertisement -

বৃহস্পতিবার (২৫ মার্চ) নিজ মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে তালিকাটি প্রকাশ করেন মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

- Advertisement -google news follower

এই তালিকায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় ৪ নেতার নাম রয়েছে জানিয়ে তিনি বলেন, এ ছাড়া বিভিগভিত্তিক ১০ থেকে ৩৭ হাজার মুক্তিযোদ্ধার নাম রয়েছে।

এর মধ্যে ঢাকার ৩৭ হাজার ৩৮৭ জন, চট্টগ্রামের ৩০ হাজার ৫৩ জন, খুলনার ১৭ হাজার ৬৩০ জন, রংপুরে ১৫ হাজার ১৫৮ জন, রাজশাহীর ১৩ হাজার ৮৮৯ জন, বরিশালের ১২ হাজার ৫৬৩ জন, ময়মনসিংহের ১০ হাজার ৫৮৮ জন এবং সিলেটের ১০ হাজার ২৬৪ জনের নাম রয়েছে।

- Advertisement -islamibank

যথাযথ প্রক্রিয়ায় তৃণমূল থেকে তদন্ত করে চূড়ান্ত তালিকাটি তৈরি করা হয়েছে উল্লেখ করে মুক্তিযুদ্ধমন্ত্রী বলেন, যাচাই-বাছাই করা মুক্তিযোদ্ধাদের প্রথম পর্যায়ের তালিকা প্রকাশ করা হয়েছে।

আগামী ৩০ এপ্রিল নাগাদ গেজেটধারী মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রকাশের কথা জানিয়ে তিনি বলেন, শেষ তালিকাটি প্রকাশিত হবে ৩০ জুনের মধ্যে।

তালিকায় যুক্ত হতে নতুন করে কেউ আবেদন করতে পারবেন না জানিয়ে আ ক ম মোজাম্মেল হক বলেন, তবে কেউ চাইলে আপিল করতে পারবেন, পরে তা রিভিউ হবে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM