সেঞ্চুরি দিয়েই ‘শেষ’ গেইলের!

0

‘ইউনিভার্স বস’ খ্যাত ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস্টোফার হেনরি গেইল। ইতি টেনে দিলেন বাইশ গজের অধ্যায়ের। দেখতে-দেখতে বয়সটা ৩৯ ছুঁয়েছে। বিদায় বলে দিলেন লিস্ট ‘এ’ ক্রিকেটকে। তবে এই কিংবদন্তি তার শেষটা করলেন নিজস্ব ঢঙেই। নিজের ঘরোয়া দল জ্যামাইকার হয়ে লিস্ট ‘এ’ ক্যারিয়ারের শেষ ম্যাচে খেললে ১২২ রানের ঝলমলে এক ইনিংস।

সম্প্রতি গেইল ঘোষণা দিয়েছিলেন, জ্যামাইকার হয়ে সুপার ফিফটি খেলায় বার্বাডোজ প্রাইডের বিপক্ষে ম্যাচটিই হবে তাঁর লিস্ট ‘এ’ ক্যারিয়ারের শেষ ম্যাচ। আর সেই ম্যাচে জ্যামাইকা স্করপিয়ন্সের হয়ে ১১৪ বলে ১২২ রান করেন এই ব্যাটিং দানব। ‘ইউনিভার্স বস’ এর শেষ লিস্ট-এ ইনিংসে দশটি চারের পাশাপাশি ছিল আটটি ছক্কা। ৩৫৬ টি লিস্ট ‘এ’ ইনিংসে এটি গেইলের ২৭তম শতক।

শেষ ম্যাচে শতক প্রসঙ্গে গেইল বলেন, ‘জ্যামাইকার হয়ে শেষ ওয়ানডে ম্যাচে সেঞ্চুরি পেয়ে আমি অনেক খুশি। এটা এমন একটা জিনিস, যা আমি সবসময় পুষে রাখবো। পাশাপাশি এই ম্যাচের জয় পাওয়া আরও বিশেষ কিছু।’

ম্যাচ জিতেই বিদায় বলতে পারলেন গেইল। এদিন ম্যাচ সেরা নির্বাচিত হওয়া গেইল ব্যাটিংয়ের পাশাপাশি ১০ ওভার বল করে মাত্র ৩১ রানে একটি উইকেটও তুলে নেন। এর আগে ক্যারিয়ারের শেষ ম্যাচ ঘোষণা দেওয়ায় ম্যাচের শুরুতে দু’দলের ক্রিকেটাররা তাকে গার্ড অব অনার দেয়।

তবে জ্যামাইকা অধ্যায় শেষ করলেও ঘরের মাঠ সাবিনা পার্কে চারদিনের একটি ম্যাচ খেলার ইচ্ছের কথা বলেছেন গেইল। যেখানে তিনি বলেন, ‘সাবিনা পার্কে একটি চার দিনের ম্যাচ খেলার সম্ভাবনা আছে। যদি সুযোগ আসে, আমি অবশ্যই খেলবো। আমি জানি না, এটা কখন শুরু হবে কিন্তু আমি সূচি দেখে নিজেকে সেইভাবে তৈরী করবো।’

 

জয়নিউজ/শহীদ

আরও পড়ুন
লোড হচ্ছে...