করোনা সংক্রমণ রোধে সবকিছু নিয়ন্ত্রণ হতে পারে: প্রধানমন্ত্রী

জনস্বাস্থ্য বিবেচনায় সরকার আগের মতো করেই করোনা নিয়ন্ত্রণ করতে চায় উল্লেখ করে আবারও সবকিছু নিয়ন্ত্রণের আভাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -

বৃহস্পতিবার (১ এপ্রিল) সকালে একাদশ জাতীয় সংসদের দ্বাদশ অধিবেশনের উদ্বোধনী আয়োজনে এ কথা বলেন তিনি। এ সময় জনগণের সহায়তা দরকার বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

- Advertisement -google news follower

শেখ হাসিনা বলেন, করোনা প্রায় নিয়ন্ত্রণ করে ফেলেছিলাম, কিন্ত গোটা বিশ্বেই এর প্রভাব বেড়েই চলেছে। এছাড়া এবারের করোনা ভাইরাস হঠাৎ করে খুব দ্রুত বৃদ্ধি পাচ্ছে। দেশেও করোনার প্রাদুর্ভাব হঠাৎ বেড়ে গেছে। গত ২৯, ৩০, ৩১ মার্চ দেশে এতো হারে করোনা শনাক্ত হয়েছে যা চিন্তার বাইরে।

প্রধানমন্ত্রী আরও বলেন, টিকা নেওয়ার পর মানুষের উদাসীনতা বেড়ে গেছে। বিয়ে-পর্যটনসহ নানা কারণে যারা বেশি বেশি ঘুরে বেড়িয়েছেন তারাই করোনা আক্রান্ত হয়েছেন বেশি। মাস্ক পরাসহ, যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করার কোনো বিকল্প নেই।

- Advertisement -islamibank

তিনি বলেন, আমরা ভ্যাকসিন দেওয়া শুরু করেছি বলে বিশ্বাস জেগে গেছে কিছুই বোধহয় হবে না। কিন্তু আমাদের ভ্যাকসিন নিলেও সাবধানে থাকতে হবে। স্বাস্থ্যবিধিগুলো মেনে চলতে হবে।

করোনা সংক্রমণ রোধে সীমিত মানুষ নিয়ে কাজ করার অভ্যাস করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM