হারের পর লিটন বললেন, ‘আমরা শিখছি’

0

আরও একটি ‘শিক্ষাসফর’ শেষ হলো বাংলাদেশের। নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে আর টি-টোয়েন্টি মিলে ছয় ম্যাচ খেলে একটিতেও জিততে পারল না টাইগাররা।

হতাশার এই সিরিজে শেষটা হলো লজ্জাজনকভাবে। অকল্যান্ডে আজ (বৃহস্পতিবার) বৃষ্টির কারণে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি পরিণত হয়েছিল ১০ ওভারের ম্যাচে। রান তাড়ায় নেমে ওই ১০ ওভারও টিকতে পারল না টাইগাররা। কার্টেল ওভারের ম্যাচে ৬৫ রানের বড় ব্যবধানে হেরে সফর শেষ করেছে বাংলাদেশ দল।

নিউজিল্যান্ডের ছুড়ে দেওয়া ১৪২ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৯.৩ ওভারেই ৭৬ রানে অলআউট হয়েছে সফরকারিরা। দলের ব্যাটসম্যানদের কেউ বিশের ঘরও ছুঁতে পারেননি।

এদিন মাহমুদউল্লাহ রিয়াদের অনুপস্থিতিতে এই ম্যাচে বাংলাদেশ দলের অধিনায়কের দায়িত্ব পালন করেন লিটন দাস। পুরো সিরিজেই অফফর্মে থাকা এই ব্যাটসম্যান নেতৃত্বের গুরুদায়িত্ব কাঁধে নিয়ে আজ আউট হয়েছেন গোল্ডেন ডাক-এ।

ম্যাচ শেষে লিটন স্বীকার করলেন, তাদের দল ভালো ক্রিকেট খেলতে পারেনি। লিটনের ভাষায়, ‘আমরা ব্যাটিং এবং ফিল্ডিংয়ে ভালো ক্রিকেট খেলতে পারিনি। এটাই আমাদের ভুগিয়েছে।’

উপমহাদেশের উইকেটে খেলায় অভ্যস্ত হওয়ায় নিউজিল্যান্ডের বাউন্সি উইকেটে মানিয়ে নেয়া যাওয়নি, তবে তারা শিখছেন কিভাবে এখানে খেলা যায়— এমন কথাও শোনালেন লিটন।

বাংলাদেশ দলের ভারপ্রাপ্ত টি-টোয়েন্টি অধিনায়ক বলেন, ‘আমরা উপমহাদেশের উইকেটে খেলি, কিন্তু বাউন্সি উইকেটে নিউজিল্যান্ডের মতো দলের বিপক্ষে কিভাবে খেলতে হয়, সেটা আমাদের ভাবতে হবে। আমরা শিখছি, উইকেট এবং কন্ডিশন দেখে শিখছি এখানে কিভাবে খেলতে হয়।’

সংক্ষিপ্ত স্কোর:

(১০ ওভারের ম্যাচ)

নিউজিল্যান্ড: ১০ ওভারে ১৪১/৪ (অ্যালেন ৭১, গাপটিল ৪৪, ফিলিপস ১৪, মিচেল ১১; শরিফুল ১/২১, তাসকিন ১/২৪, মেহেদী ১/৩৪)।

বাংলাদেশ: ৯.৩ ওভারে ৭৬ (নাঈম ১৯, মোসাদ্দেক ১৩, সৌম্য ১০, শান্ত ৮, আফিফ ৮, শরিফুল ৬; অ্যাস্টল ৪/১৩, সাউদি ৩/১৫)।

ফল: নিউজিল্যান্ড ৬৫ রানে জয়ী।

সিরিজ: তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ নিউজিল্যান্ড ৩-০ ব্যবধানে জয়ী।

ম্যাচসেরা: ফিন অ্যালেন।

সিরিজসেরা: গ্লেন ফিলিপস।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...