সেই গাড়িকে গন্তব্যে পৌঁছাতে দিল না র‌্যাব!

0

গাড়ির সামনের আয়নার বাম পাশে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্টিকার। তার নিচের স্টিকারটি পররাষ্ট্র মন্ত্রণালয়ের। সঙ্গত কারণেই আইনশৃঙ্খলা বাহিনীর তল্লাশি চৌকি ডিঙাতে গাড়িটির সমস্যা হওয়ার কথা নয়। কিন্তু না, র‌্যাব-৭ এর চোখ আগে থেকেই তাড়া করছিল গাড়িটিকে। কারণ মন্ত্রণালয়ের স্টিকার সাঁটানো গাড়িটিতে ছিল ইয়াবা, আগ্নেয়াস্ত্র। টেকনাফ থেকে এসব চালান নিয়ে আসা গাড়িটির গন্তব্য ছিল ঢাকা।

ছবি: বাচ্চু বড়ুয়া

জিইসি হয়ে ঢাকা-চট্টগ্রাম সড়ক না ধরে, গাড়িটি লালখানবাজার হয়ে বিকল্প সড়ক ব্যবহার করতে চেয়েছিল। কিন্তু র‌্যাবের বসানো ফাঁদ গাড়িটিকে পৌঁছুতে দিল না গন্তব্যে! রোববার (৭ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে গাড়িটি আটক করা হয়। গাড়ির ভেতর থেকে বের করা হয় আটটি ওয়ান শ্যুটার গান ও ২০ হাজার ইয়াবা। এসময় আটক করা হয় আলমগীর হোসেন ও আল শাহরিয়ার নামে দুই ব্যক্তিকে।

ছবি: বাচ্চু বড়ুয়া

র‌্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান জানান, লালখানবাজার এলাকা থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের স্টিকারযুক্ত একটি মাইক্রোবাস আটক করা হয়েছে। ওই গাড়ি থেকে আটটি ওয়ান শ্যুটার গান ও ২০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। গাড়িটি টেকনাফ থেকে অস্ত্র-ইয়াবা নিয়ে ঢাকা যাচ্ছিল। বিকল্প সড়ক ব্যবহার করে শহর পার হয়ে ঢাকায় যাওয়ার চেষ্টা ছিল তাদের। র‌্যাব গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে লালখানবাজার এলাকা থেকে গাড়িটি আটক করে।

তিনি আরো জানান, আটক হওয়া আলমগীরের বাড়ি লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার উত্তর জয়পুর এলাকায় ও শাহরিয়ারের বাড়ি নোয়াখালী জেলার চাটখিল থানার শিবরামপুর এলাকায়। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে র‌্যাব। গ্রেফতার দুই জনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে খুলশী থানায় সোপর্দ করা হয়েছে।

 

জয়নিউজ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...