বিয়ের আসরে জানলেন ছেলের বউ তার হারিয়ে যাওয়া মেয়ে!

হারানিধি: বিয়ের আসরে মা-মেয়ে। চিনের সুচৌউ -তে।

- Advertisement -

বিয়ের আসরে পুত্রবধূর হাতে জন্মদাগের উপরে দৃষ্টি আটকে গিয়েছিল মহিলার। মনে পড়ে, তাঁর হাতের মুঠো থেকে ছিটকে যাওয়া একটা ছোট্ট হাত… সেখানেও যে ঠিক এমনই একটা দাগ ছিল! তৎক্ষণাৎ ছুটে গেলেন পুত্রবধূর মা-বাবার কাছে। জানতে চাইলেন, মেয়েটি কি তাঁদের সন্তান?

- Advertisement -google news follower

পরের ঘটনা হার মানাবে সিনেমাকেও। ৩১ মার্চ চিনের চিয়াংসু প্রদেশের সুচোউ শহরের সেই ঘটনার কথা জানতে হলে যেতে হবে দু’দশক আগে। সেদিন এক মেলার ভিড়ে ওই মহিলার তিন বছরের মেয়েকে হারিয়ে ফেলেছিলেন। থানা-পুলিশ করলেও খোঁজ পাননি সন্তানের।

সম্প্রতি ওই মহিলার ছেলের বিয়ে ঠিক হয়। ভাবী পুত্রবধূর সঙ্গে আলাপ হয়েছিল আগেই। তবে বিয়ের আসরেই চোখে পড়ে সেই জন্মদাগ। এরপর মেয়ের মা-বাবাকে সটান প্রশ্ন— ‘‘এই মেয়েকে কি দত্তক নিয়েছিলেন আপনারা?’’

- Advertisement -islamibank

মহিলার কথা শুনে হতচকিত হয়ে যান সেই দম্পতি। হ্যাঁ, বছর কুড়ি আগে অনাথ আশ্রম থেকে শিশুটিকে নিয়ে এসেছিলেন, কিন্তু একথা তো কেউ জানে না! এমনকি ওই মেয়েও না। মেয়ের মা-বাবার উত্তর শুনে মহিলা বুঝতে পারেন— ভাবী পুত্রবধূ আর কেউ নয়, তাঁর সেই হারিয়ে যাওয়া মেয়ে!

বিয়ের অনুষ্ঠানে তখন অতিথিদের ফিসফাস শুরু হয়ে গেছে। বর হতভম্ব। হারানো মাকে ফিরে পেয়ে হাউহাউ করে কাঁদছে মেয়েটি।

মিনিট কয়েক পরে মেয়েটির হুঁশ ফেরে। এ বিয়ে তো সম্ভব নয়, বর যে তার ভাই! তবে তাকে আশ্বস্ত করেন মা নিজেই। জানান, ছেলেটি তাঁর প্রাকৃতিক সন্তান নন। মেয়েকে খুঁজে না পেয়ে কিছুদিন পরে দত্তক নিয়েছিলেন এক বালককে, এই সে। ছেলেটিও অবশ্য জানত না যে সে দত্তক সন্তান। যেহেতু দু’জনের মধ্যে কোনো রক্তের সম্পর্ক নেই, তাই এই বিয়েতে বাধাও নেই।

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM